শুভেন্দু-দিলীপের মিছিলে উত্তেজনা, মিছিল লক্ষ্য করে ইটবৃষ্টি

দক্ষিণ কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের খাস তালুকে সোমবার বিশাল মিছিল করছে বঙ্গ বিজেপি। এই মিছিল বা রোড শোয়ে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। এদিনের মিছিলে জন সমাগম চোখে পড়ার মতো। টলিগঞ্জ থেকে শুরু হয়েছে শুভেন্দু-বিজেপির মিছিল। যা রাসবিহারী পর্যন্ত হবে। সেখানেই একটি জনসভা করবেন শুভেন্দু-দিলীপ। শান্তিপূর্ণ মিছিল শুরু হলেও মাঝপথে ঘটল বিপত্তি।

মিছিল লক্ষ্য করে বহুতল থেকে ইটবৃষ্টির অভিযোগে উত্তাল হয়ে ওঠে এলাকা।পাশাপাশি রাস্তার ওপর দিক থেকেও ইট-পাটকেল ছোড়ার অভিযোগ  ওঠে। অভিযোগের তির তৃণমূলের দিকে। তাঁদের হাতে তৃণমূলের পতাকাও ছিল বলে দাবি করছে বিজেপি নেতৃত্ব। টালিগঞ্জ থেকে রাসবিহারী যাওয়ার পথে মুদিয়ালির কাছে গোলমালের সূত্রপাত। প্রথমে একটি বহুতল থেকে ইট ছোড়ার অভিযোগ ওঠে। এরপর রাস্তার ধার থেকেও মিছিল লক্ষ্য করে ইট ছোড়া হয়। তাঁদের হাতে তৃণমূলের পতাকাও ছিল। বিক্ষোভকারীদের মুখে ছিল 'গো ব্যাক মীরজাফর' স্লোগান। তাঁদের লক্ষ্য করে বিজেপি কর্মী-সমর্থকরা তেড়েও যান। চূড়ান্ত বিশৃঙ্খলার সৃষ্টি হয় মিছিলে। ঘটনাস্থলে ছিল পুলিশবাহিনী। তাঁরাই গোলমাল নিয়ন্ত্রন করেন। 

তবে তৃণমূল নেত্রীর গড় দক্ষিণ কলকাতায় শুভেন্দুর প্রথম র‍্যালিতে এদিন ভিড় হয়েছে প্রচুর। রাস্তার দুধারেও প্রচুর লোককেও মিছিলের জন্য অপেক্ষা করতে দেখা গিয়েছে। শুভেন্দু-দিলীপের গাড়ি যেখান দিয়েই গিয়েছে, সেখানে ফুল ছুড়ে অভিবাদন জানিয়েছেন সাধারণ মানুষ। যদিও ঘটনার পর চারু মার্কেট এলাকায় যান তৃণমূল নেতা অরূপ বিশ্বাস এবং শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত খোঁজ খবর নেন। তখনও বিজেপি কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখায়। যদিও দুই তৃণমূল নেতা বিক্ষোভকারীদের বুঝিয়ে সুঝিয়ে শান্ত করেন। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post