ব্যক্তিগত তথ্য সুরক্ষিতই থাকবে, 'স্ট্যাটাস’ দিয়ে জানাল হোয়াটসঅ্যাপ

নিজেদের অ্যাকাউন্ট থেকে এবার ‘স্ট্যাটাস’ দিল খোদ হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। রবিবার সকালে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস খুলতেই চমকে যান অনেকেই। নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক শুরু হতেই পিছু হটেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। শনিবারই সংস্থার তরফে জানানো হয়েছিল, প্রাইভেসি আপডেটের বিষয়টি আপাতত তিন মাস স্থগিত রাখা হচ্ছে। প্রাইভেসি ও তথ্যসুরক্ষার বিষয়ে সকলকে সঠিক ধারণা দেওয়ার পরেই পলিসি রিভিউয়ের দিকে এগোনো হবে। আগামী ১৫ মে হোয়াটসঅ্যাপের নতুন বিজনেস অপশন আসার আগে ফের রিভিউয়ের কথা ভাবা হবে।

এরপরই রবিবার নিজেদের অ্যাকাউন্ট থেকে ‘স্ট্যাটাস’ দিয়ে একই কথা জানাল হোয়াটসঅ্যাপ। মোট ৪টি স্টেটাস দেওয়া হয়েছে সংস্থার তরফে। তাতে লেখা,  ‘আমরা আপনার গোপনীয়তা রক্ষা করতে দায়বদ্ধ’, ‘এন্ড-টু-এন্ড ইনক্রিপশন আছে বলে, হোয়াটসঅ্যাপ আপনার ব্যক্তিগত কথাবার্তা পড়তে বা শুনতে পায় না’, ‘হোয়াটসঅ্যাপ আপনার শেয়ার করা লোকেশন দেখতে পায় না’ এবং ‘হোয়াটসঅ্যাপ আপনার কনট্যাক্টস ফেসবুককে জানায় না।'


এদিকে প্রাইভেসি পলিসি নিয়ে হোয়াটসঅ্যাপের এহেন 'ড্যামেজ কন্ট্রোল'-এর চেষ্টা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে নেটিজেনদের মধ্যে। একদল মনে করছেন, ব্যবহারকারীদের মনে যাতে কোনও ভুল বোঝাবুঝি না থাকে, তারজন্য হয়ত সত্যিই উদ্যোগ নিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে সে নিয়ে সংশয় আছে। আর আরেকদলের দাবি, এই সব আদতে দেখনদারি, প্রহসন। সংস্থার কাছে ফোন নম্বর যদি সেভ নাই থাকে, হোয়াটসঅ্যাপের ‘স্ট্যাটাস’ কিভাবে দেখতে পেলেন সব ব্যবহারকারীরা?


 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.