ব্যক্তিগত তথ্য শেয়ার স্থগিত রাখল হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের প্রবল চাপে শেষ পর্যন্ত পিছু হটল হোয়াটসঅ্যাপ। এখনই বন্ধ বা সাময়িক বাতিল হবে না কোনও অ্যাকাউন্ট। ৮ ফেব্রুয়ারি নয়, আপাতত তিন মাস স্থগিত বিতর্কিত প্রাইভেসি পলিসি। সম্প্রতি হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি সামনে আসার পর থেকেই শুরু হয় প্রবল বিতর্ক। ব্যবহারকারীরা  অনেকেই হোয়াটসঅ্যাপ ডিলিট করে সিগন্যাল কিংবা  টেলিগ্রাম অ্যাপ ডাউনলোড করছিলেন। এই প্রেক্ষিতেই হোয়াটসঅ্যাপের এই সিদ্ধান্ত বলেই মনে করছেন অনেকে।
শনিবার হোয়াটসঅ্যাপের তরফে টুইট করে জানানো হয়েছে, প্রাইভেসি আপডেটের বিষয়টি আপাতত স্থগিত রাখা হচ্ছে। ব্যবহারকারীদের মনে যাতে কোনও ভুল বোঝাবুঝি না থাকে, সেজন্য তাঁদের আরও বেশি সময় দিতে চায় হোয়াটসঅ্যাপ। সমস্ত ভুল ধারণাকে ভাঙানোর লক্ষ্যেই এগোবে । হোয়াটসঅ্যাপের প্রাইভেসি ও তথ্যসুরক্ষার বিষয়ে সকলকে সঠিক ধারণা দেওয়ার পরেই  পলিসি রিভিউয়ের দিকে এগোনো হবে। আগামী ১৫ মে হোয়াটসঅ্যাপের নতুন বিজনেস অপশন আসার আগে ফের রিভিউয়ের কথা ভাবা হবে। 


হোয়াটসঅ্যাপ নতুন প্রাইভেসি পলিসিতে অনুযায়ী, এই অ্যাপ ব্যবহারকারীদের তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করা হবে। আর এই বিষয়টি জানার পর থেকেই প্রশ্ন ওঠে এন্ড-টু-এন্ড এনক্রিপশন চ্যাটের নিরাপত্তা নিয়ে। ব্যক্তিগত তথ্য সুরক্ষিত থাকবে কিনা তা নিয়েও তৈরি হয় আশঙ্কা। চাপের মুখে পড়ে হোয়াটসঅ্যাপের তরফে একাধিকবার সাফাই দেওয়া হলেও বিতর্ক থামেনি। তাই এবার আপডেটেড প্রাইভেসি পলিসির মেয়াদ বাড়িয়েছে হোয়াটসঅ্যাপ। তারা জানিয়েছে, আগামী ১৫ মে তাদের নতুন বিজনেস অপশন আসার আগে ফের সমীক্ষা করার কথা ভাবা হবে। হোয়াটসঅ্যাপ প্রাইভেসি পলিসির আপডেটের ঘোষণার পর থেকে বহু ইউজারই হোয়াটসঅ্যাপ ছেড়ে সিগনাল কিংবা টেলিগ্রামের মতো অন্য অ্যাপের দিকে ঝুঁকছিলেন। চলতি সপ্তাহে দেশের এক নম্বর অ্যাপ হয়ে উঠেছে সিগনাল।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post