টিকা নিলেও বিধি মেনে চলতে হবে, মোদির সতর্ক বার্তা

করোনার টিকা নেওয়া মানে সবরকম বিধিনিষেধ পালন করা বন্ধ করে দেওয়া নয়। শনিবার করোনার গণ টিকাকরণের সূচনা করে এভাবেই সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার কথায়, দাওয়াই ভি, কড়াই ভি। ওষুধের সঙ্গে সতর্কতারও প্রয়োজন। প্রথম টিকা নেওয়ার পরই মুখ থেকে মাস্ক খুলে নেবেন না। শারীরিক দূরত্বও বজায় রাখতে হবে। মনে রাখতে হবে, দ্বিতীয় ডোজের পরই ইমিউনিটি তৈরি হবে।
মোদির দাবি, করোনার টিকা বিশ্বে গ্রহণযোগ্যতা পেয়েছে। এই টিকার ফল দেখেই বিশ্ব মেনে নিয়েছে। বিজ্ঞানীরা নিশ্চিত হয়েই ভারতে তৈরি দুটি টিকাকে ছাড়পত্র দিয়েছেন। কোনওরকম প্রচার বা গুজবে কান দেবেন না।
মোদি বলেন, এই ভাইরাসের জন্য লোককে তাদের পরিবার থেকে দূরে থাকতে হয়েছে। হাসপাতালে ভর্তি বয়স্কদের দেখতে পারেননি তাঁদের আত্মীয়েরা। মাকে শিশুর কাছ দূরে থাকতে হয়েছে। এমনকী, করোনা মৃতদের উপযুক্ত দাহসংস্থার করা যায়নি। ইতিহাসে এত ব্যাপক টিকাকরণ কখনও হয়নি। একসঙ্গে ৩ কোটি মানুষকে টিকা দেওয়া হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে টিকা দেওয়া হবে ৩০ কোটি নাগরিককে। তিনি বলেন, এই টিকা তৈরির পিছনে রয়েছে মানবিক উদ্বেগ। যাঁদের রোগের সম্ভবনা বেশি, তাঁরাই আগে পাবেন। এত কম সময়ে দেশে টিকা তৈরি হল যা এদেশের বিজ্ঞানীদের যোগ্যতার প্রমাণ দেয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.