শনিবার সাতরাগাছি-শালিমার শাখায় বাতিল বহু ট্রেন, রইল বিস্তারিত তথ্য

শালিমার স্টেশনের চাপ কমাতে সাঁকরাইলে নতুন কোচিং টার্মিনাল (Coaching Terminal) করতে চায় রেল। এরজন্য বহু উন্নয়নমূলক কাজ শুরু হয়েছে। এই কাজের জন্য  আগামী ২৭ ফেব্রুয়ারি শনিবার শালিমার–সাঁতরাগাছির মধ্যে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করবে রেল। যার ফলে বাতিল করা হয়েছে একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেন। ঘুরিয়ে দেওয়া হয়েছে কয়েকটি দূরপাল্লার ট্রেনের রুট। এরফলে সমস্যায় পড়তে পারেন নিত্যযাত্রীরা। তাই আগেভাগেই বিজ্ঞপ্তি জারি করেছে দক্ষিণ-পূর্ব রেল। জানানো হয়েছে, শনিবার এই শাখায় ৩৪টি আপ ও ৩৩টি ডাউন লোকাল বাতিল করা হয়েছে।

 

 এছাড়া হাওড়া–ভুবনেশ্বর, হাওড়া–পুরুলিয়া ও হাওড়া–দিঘা স্পেশ্যাল এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে। কি কাজ হচ্ছে? রেল সূত্রে জানা যাচ্ছে, হাওড়া স্টেশনের ওপর চাপ কমাতে শালিমার স্টেশনকে আরও আধুনিক করতে পরিকাঠামো বৃদ্ধিতে জোর দিচ্ছে রেল কর্তৃপক্ষ। পাশাপাশি সাঁকরাইলে তৈরি হবে একটি নতুন কোচিং টার্মিনাল। এরজন্য সাঁকরাইল থেকে শালিমার পর্যন্ত ৮.৭ কিলোমিটার নতুন রেললাইন পাতার কাজ শুরু দক্ষিণ পূর্ব রেল। পাশাপাশি সাঁকরাইল–আন্দুলের মাঝে ৬৩ মিটার একটি উড়ালপুলের গার্ডার (web Girder) বসানোর কাজ হবে শনিবার। যেটি মেন লাইনের ওপর। 

 

এই কারণে ওই শাখায় শনিবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন ঘুরপথে চালানো হবে বলেও জানিয়েছে রেল। সেগুলি হল, আপ যশবন্তপুর, আপ এরনাকুলাম স্পেশ্যাল ট্রেন এবং ডাউন মুম্বই ও আহমেদাবাদ স্পেশাল ট্রেন ঘুরপথে চালানো হবে। পাশাপাশি রেল সূত্রে খবর হাওড়া–ভদ্রক স্পেশ্যাল ছাড়বে খড়গপুর থেকে এবং হাওড়া–রাঁচি স্পেশ্যাল ছাড়বে টাটানগর থেকে। পাশাপাশি পাঁচটি ইএমইউ লোকাল হাওড়ার পরিবর্তে বাউড়িয়া থেকে ছাড়বে।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.