আজই বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন

শুক্রবারই পশ্চিমবঙ্গ সহ দেশের চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে যেতে পারে। নির্বাচন কমিশন সূত্রে এমনটাই জানা যাচ্ছে। যদিও সরকারিভাবে এই কথা এখনও জানায়নি কমিশন। শুক্রবার সকাল থেকেই দিল্লির নির্বাচন কমিশনের সদর দফতরে দফায় দফায় বৈঠক চলছে। যদিও জানা যাচ্ছে, এদিন বিকেল সাড়ে চারটেই সাংবাদিক বৈঠক করবেন মুখ্য নির্বাচন কমিশনার। তাই ভোটের নির্ঘন্ট ঘোষণা হওয়ার সম্ভবনা তৈরি হয়েছে বলেই মনে করছেন বিষেষজ্ঞমহল।

 

 কমিশন সূত্রে খবর, পশ্চিমবঙ্গে ছয় থেকে আট দফায় ভোটগ্রহণ হতে পারে। উল্লেখ্য গত লোকসভা নির্বাচনে সাত দফায় ভোট হয়েছিল। কিন্তু এবার করোনা আবহে পশ্চিমবঙ্গে আরও এক-দুই দফা বাড়তে পারে। কারণ বুথের সংখ্যা বেড়ে এক লাখের বেশি করা হচ্ছে সামাজিক দূরত্ববিধি বজায় রাখার জন্য। যদিও বাকি তিন রাজ্য (অসম, কেরালা এবং তামিলনাড়ু) এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে কম দফায় ভোট হতে পারে বলে সূত্রের খবর। 

 

প্রসঙ্গত গত ২২ ফেব্রুয়ারি অসমের এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইঙ্গিত দিয়েছিলেন মার্চের প্রথম সপ্তাহেই ভোটের নির্ঘন্ট প্রকাশ করতে পারে। কিন্তু কার্যক্ষেত্রে আরও আগেই বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিতে পারে। তবে রাজনৈতিক মহলের একাংশ এমনও করছেন, শুক্রবার ভোটের দিনক্ষণ ঘোষণা করলেও নির্বাচনি বিজ্ঞপ্তি দিন কয়েক পর জারি করা হতে পারে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.