বিজেপির ‘বি-টিম’ তৃণমূল, ব্রিগেড থেকে মমতাকে উৎখাতের ডাক দিলেন আব্বাস

দুপুর সোয়া দুটো নাগাদ ব্রিগেডের মঞ্চে ভাষণ দেওয়ার ডাক পড়ে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নেতা আব্বাস সিদ্দিকীর। সঙ্গে সঙ্গেই গোটা ব্রিগেড গর্জনে ফেটে পড়ল। আব্বাস সিদ্দিকী ভাষণও শুরু করলেন সেই জনসমুদ্রকে সম্বোধিত করে। বললেন, ‘জনসমুদ্রে আসা প্রতিটি ক্ষুধার্ত, লাঞ্ছিত, বঞ্জিত মানুষকে আমার ভালবাসা’। এদিনের ভাষণে একদিকে যেমন তৃণমূল কংগ্রসকে বিজেপির বি টিম বলে বিঁধলেন, তেমনই আবার মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলা থেকে উৎখাতের ডাক দিলেন। 

 

সেইসঙ্গে জোট নিয়ে কংগ্রেসকে স্পষ্ট বার্তাও দিলেন আব্বাস সিদ্দিকী। বললেন, ‘ভাগীদারি করতে এসেছি, কাউকে তোষণ করতে নয়। পিছিয়ে পড়াদের অধিকার ছিনিয়ে নিতে হবে’। গোটা ভাষণে বারবার বাম নেতৃত্বের নাম নিলেও কংগ্রেসের কোনও নেতার নাম নিলেন না আব্বাস। যেখানে মঞ্চে বসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী সহ আব্দুল মান্নান সহ অনেকে। একই সঙ্গে বাম নেতাদের আশ্বস্ত করে তিনি বললেন, ‘যেখানে যেখানে বামপন্থি প্রার্থী দেবে, সেখানেই ওদের জেতাব, মাতৃভূমিকে রক্ষা করব’।

রাজ্যে ভোট ঘোষণার হয়ে যাওয়ার ফলে প্রশাসনিক ক্ষমতা নির্বাচন কমিশনের হাতে চলে গিয়েছে। এই কথা স্মরণ করিয়ে আব্বাস বামেদের সুরেই বলেন, ‘দিদিমণির হাত থেকে ক্ষমতা চলে গেছে, ক্ষমতা কমিশনের হাতে চলে গেছে। একমাস পড় আমরা বাংলা দখল করব। বেকারদের কাজ দেব। প্রত্যেকের পেটে ভাত দেব’। তৃণমূল নেত্রীকেও এদিন আক্রমণ করে বলেন, ‘আমাদের দাবি মেনে নিয়েছেন বামপন্থীরা। আগামী নির্বাচনে রক্ত দিয়ে হলেও মাতৃভূমিকে স্বাধীন করব। মমতাকে বাংলা থেকে উৎখাত করে ছাড়ব। বাংলার স্বাধীনতা কেড়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা থেকেই আমরা জাবাব দিয়ে দেখিয়ে দেব’। 

 

তিনি আরও বলেন, ‘বাংলার মুখ্যমন্ত্রীর ঘুম হারাম হয়ে গিয়েছে, পিছিয়ে পড়া মানুষদের অধিকার বুঝে নিতে হবে। বন্ধুত্বের হাত মেলানো দরকার হলে তাঁদের হয়েও আব্বাস সিদ্দিকি লড়াই করবে’। এদিন আব্বাস সিদ্দিকী আক্রমণ করেন বিজেপিকেও। তিনি বলেন, বিজেপির কালো হাতকে ভেঙে দেশ খেকে উৎখাত করবে হবে। আগামী দিনে বিজেপি সরকার এবং তাঁর বি-টিম মমতা সরকারকে বাংলা থেকে উৎখাত করব আমরা।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post