করোনার টিকাকরণ শেষ হলেই CAA, ঠাকুরনগরে ঘোষণা অমিত শাহর

করোনার টিকাকরণ শেষ হলেই নাগরিকত্ব সংশোধনী আইন বা CAA লাগু হবে, ঠাকুরনগরে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মতুয়া সম্প্রদায়ের দীর্ঘদিনের দাবি ছিল নাগরিকত্ব সংশোধনী আইন চালু করা নিয়ে। কিন্তু কেন্দ্রীয় সরকারকে করোনার জেরে এই বিষয়ে এগিয়েও পিছিয়ে আসতে বাধ্য হতে হয়েছিল। কিন্তু এদিন বনগাঁর ঠাকুরনগরে মতুয়া সম্প্রদায়ের পীঠস্থানে দাঁড়িয়েই বললেন, ‘মমতাদিদি বলেছিলেন CAA হতে দেব না। কিন্তু আমরা সেই লোক, যারা যা বলে তাই করে ছাড়ে। আজ এই পবিত্র ভূমিতে দাঁড়িয়ে প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছি, ভ্যাকসিন দেওয়ার কাজ শেষ হলেই আপনাদের সবাইকে নাগরিকত্ব দেওয়ার কাজ শুরু হয়ে যাবে’। 

এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন বলেন, ‘এই রাজ্যে বিজেপির সরকার গঠিত হওয়ার সঙ্গে সঙ্গে 'মুখ্যমন্ত্রী শরণার্থী কল্যাণ যোজনা' গঠন করা হবে’। পাশাপাশি জানান, শরণার্থীদের জন্য শিক্ষা, স্বাস্থ্য সহ নানা ক্ষেত্রে কাজ করা হবে সেই যোজনায়। এরপরই তিনি সেখানে উপস্থিত মানুষজনের উদ্দেশে আহ্বান জানান, অনুপ্রবেশ রুখতে মমতার এই সরকারকে সরিয়ে দিন। সিএএ প্রসঙ্গে বলতে গিয়ে মতুয়া মঞ্চে দাঁড়িয়েই অমিত শাহ বলেন, ‘মুসলিমদের বলা হচ্ছে CAA-তে আপনাদের নাগরিকত্ব চলে যাবে। কিন্তু CAA কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার আইন নয় বরং নাগরিকত্ব দেওয়ার আইন। মুসলিম ভাইদের বলছি, CAA-তে কারও নাগরিকত্ব যাবে না’।

এরপরই তিনি বলেন, ‘আজ প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছি, খুব তাড়াতাড়িই আপনারা সবাই ভারতের নাগরিক হিসেবে সব কা সাথ, সবকা বিকাশে সামিল হবেন’। এছাড়া মতুয়া সমাজের মন পেতে তিনি ঘোষণা করেন, ঠাকুরনগর স্টেশনের নাম বদলে শ্রীধাম ঠাকুরনগর করা হবে।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post