আজ রাজ্যে অমিত শাহ, যাবেন ঠাকুরনগর ও কোচবিহারে

বৃহস্পতিবারই ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রথমেই তিনি যাবেন কোচবিহারে, সেখানে জনসভা করার পর দুপুরে আসবেন বনগাঁ ঠাকুরনগরে। মূলত মতুয়াদের সভায় তিনি এবার কী বার্তা দেন তার দিকেই তাকিয়ে মতুয়া সমাজ। উল্লেখ্য, জানুয়ারি মাসের শেষের দিকেই ঠাকুরনগরে আসার কথা ছিল অমিত শাহর। কিন্তু দিল্লিতে বিস্ফোরণের জেরে তাঁর সফর বাতিল হয়। কিন্তু এতে মতুয়াদের মধ্যে অসোন্তোষ দেখা দেওয়ায় সিদ্ধান্ত হয় অনুষ্ঠান মঞ্চ খোলা হবে না। ওই মঞ্চেই এদিন সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। নাগরিকত্ব আইন বা সিএএ নিয়ে এদিন তিনি কী বলেন, সেটা শোনার জন্য মুখিয়ে গোটা রাজ্য এবং রাজনৈতিক মহল। কারণ আসন্ন বঙ্গ ভোটে ভালো ফল করতে হলে মতুয়া অধ্যুষিত এলাকায় বেশি আসন পেতে হবে বিজেপিকে। কিন্তু সিএএ ইস্যুতে কিছুটা ব্যাকফুটে বিজেপি। প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকর করার মতুয়াদের মূল দাবি যে বিধানসভা ভোটের আগে পূর্ণ হচ্ছে না তা আগেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

বৃহস্পতিবার সকালে দিল্লি থেকে বাগডোগরা হয়ে কোচবিহার পৌঁছাবেন অমিত শাহ। প্রথমে মদনমোহন মন্দিরে পুজো দেবেন তিনি। এরপর বিজেপির পরিবর্তন রথযাত্রার উদ্বোধন করবেন। কোচবিহার রাসমেলার মাঠ থেকে বিজেপির চতুর্থ রথের উদ্বোধন করবেন তিনি। এই রথটি কোচবিহারের ৯টি বিধানসভা কেন্দ্রেই ঘুরবে। এরপর আলিপুরদুয়ার জেলা হয়ে উত্তরবঙ্গের ৫৪টি বিধানসভা কেন্দ্র প্রদক্ষিণ করবে বিজেপির পরিবর্তন রথযাত্রা। 

পরে দুপুর ৩টে ২০ মিনিট নাগাদ আসবেন বনগাঁ ঠাকুরনগর। প্রথমেই হরিচাঁদ ঠাকুর মন্দিরে তিনি পুজো দেবেন অমিত শাহ। এরপর বিকেল ৪টে নাগাদ ঠাকুরনগরের জনসভায় বক্তৃতা দিতে উঠবেন তিনি। ঠাকুরনগর থেকে কলকাতায় ফিরবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে বিজেপির ‘জয়ধ্বনি’ নামে এক কর্মসূচিতে অংশ নেবেন তিনি। এই কর্মসূচিতে মূলত সোশ্যাল মিডিয়ার স্বেচ্ছাসেবীদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post