৬৭ সালের মতো চোরাস্রোত কাজ করছে, দাবি অশোক ভট্টাচার্যের

CN ওয়েব পোর্টালকে একান্ত সাক্ষৎকার দিলেন বামফ্রন্টের প্রাক্তন মন্ত্রী তথা শিলিগুড়ির মুখ্য প্রশাসক সিপিএমের প্রবীণ নেতা অশোক ভট্টাচার্য। তিনি জানালেন, আসন্ন নির্বাচনে বিরোধী ‘মোর্চা’ খুব ভালো ফল করবে। এবং আগামী ২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশেই তার প্রতিচ্ছবি দেখতে পাওয়া যাবে। প্রবীন এই নেতার আশা কমপক্ষে ১০ লক্ষ মানুষ হাজির হবেন ব্রিগেডে।

 

 CN-এর প্রশ্ন ছিল, এমন ভিড় তো ২০১৯ সালেও দেখা গিয়েছিল, তবে সেবার ফল এমন হয়েছিল কেন? উত্তরে অশোক ভট্টাচার্য বললেন, অনেকগুলো কারণ ছিল, প্রথমত দলের সমর্থকরা প্রধান প্রতিপক্ষ হিসাবে তৃণমূলকে বেছে নিয়েছিল ফলে বিজেপির ভোট বেড়েছিল। কিন্তু তারপর করোনা আবহ থেকে কর্মহীনতা, দ্রব্যমূল্য বৃদ্ধির মতো পরিস্থিতি অস্থির করেছে মানুষকে। দ্বিতীয়ত কংগ্রেসকে না পাওয়াটাও একটা সমস্যা ছিল। তৃতীয়ত তরুণ সমাজ বিশেষ করে ছাত্রসমাজ আজ পথে নেমে আন্দোলন করছে, মার খাচ্ছে। এটা একটা ইতিবাচক দিক। এরপরই অশোকবাবু বলেন, মিলিয়ে নেবেন ১৯৬৭-র চোরাস্রোত বয়ে চলেছে বাম ও গণতান্ত্রিক দলগুলির জোটের পক্ষে।


অশোকবাবু আরও বলেন, বাংলার একটা নিজস্ব সংস্কৃতি আছে। কিন্তু এখন মানুষ ধর্মের কথা বা উগ্র হিন্দি ভাষণ শুনতে শুনতে ক্লান্ত। পাশাপাশি তোলাবাজি হুজ্জুতি থেকে শুরু করে কে ড্রাগ বেঁচেছে কে কার বৌকে নিয়ে পালাচ্ছে, এসব মানুষ ভালো ভাবে নিচ্ছেন না। CN-এর প্রশ্ন ছিল, এসব কথা গ্রামের নিরক্ষর মানুষ কি শুনবে ? অশোকবাবু জানালেন, আলবাত শুনবে, ভোটের ফলই সেটা প্রমান করবে। উল্লেখ্য, তিনি বৃহস্পতিবার শিলিগুড়িতে একটি মিছিল করেন যেখানে কয়েক হাজার মানুষের জমায়েত হয়েছিল।

 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.