"দল কর্পোরেট পেশাদারদের হাতে", পদত্যাগের পর তোপ দীনেশ ত্রিবেদীর

"আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে তৃণমূলে যোগ দিয়েছিলাম। এখন দল আর মমতার হাতে নেই। দল এখন কর্পোরেট পেশাদারের হাতে। কার সঙ্গে কথা বলব? রাজনীতি অ, আ ক, খ জানেন না।" নাম না করে পি কি এবং অভিষেকের দিকেই  তোপ দেগেছেন দীনেশ ত্রিবেদী, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। শুক্রবার আচমকা দীনেশ রাজ্যসভাতেই নিজের পদত্যাগের কথা ঘোষণা করেছেন। বলেছেন, দলে তাঁর দমবন্ধ হয়ে যাচ্ছে। রাজ্যে হিংসার কথা তিনি বলতে পারছেন না। এরই পাশাপাশি, নিজের টুইটার হ্যান্ডেলের প্রোফাইল ব্যানার থেকে সরিয়ে দিয়েছেন মমতার ছবি। সে জায়গায় এখন স্বামী বিবেকানন্দ। 

    There comes a moment in every human's life when they have to make a decision after a long contemplation...When there's a lot of violence & corruption...I've always raised my voice against violence. What I'm saying today isn't new: Dinesh Trivedi after resigning as TMC MP in RS 

    — ANI (@ANI) February 12, 2021

এদিকে, এদিনই দিল্লি গেলেন আরেক তৃণমূল সাংসদ শুভেন্দু অধিকারীর ভাই সাংসদ দিব্যেন্দু অধিকারী। তিনিও বিজেপিতে যেতে পারেন বলে জোর জল্পনা রয়েছে। এদিন রাজ্যসভায় মধ্যেই তিনি শুক্রবার ইস্তফার কথা ঘোষণা করেছেন। তিনি বলেছেন, দলের ভিতরে তাঁর দমবন্ধ হয়ে আসছিল। রাজ্যে হিংসার কথা তিনি বলতে পারছিলেন না। কিছু করতেও পারছিলেন না। তিনি তৃণমূল ছাড়ছেন। মানুষের জন্য কাজ করতে চান তিনি। তাঁর অন্তরাত্মার কথা তিনি শুনেছেন। আর চুপ করে থাকা সম্ভব হচ্ছিল না। তাই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন' জানা যাচ্ছে, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের পথ ধরেই দীনেশ বিজেপি-তে যোগ দিতে চলেছেন। রাজ্যসভায় তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় বলেছেন,দীনেশ চলে যাওয়ায় তৃণমূল স্তরের কাউকে রাজ্যসভায় পাঠানোর সুযোগ হল।  


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post