হার বাঁচাতে শেষদিনে ভারতকে করতে হবে ৩৮১ রান, হাতে ৯ উইকেট

চেন্নাই টেস্টে চতুর্থ ইনিংসে ভারতকে ৪২০ রানের টার্গেট দিল ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ভারতের স্কোর ৩৯ রান। ক্রিজে রয়েছেন শুভমন গিল(১৫) ও চেতশ্বর পূজারা(১২)। মাত্র ১২ করে প্যাভিলিয়নে ফিরতে হয়ছে রোহিত শর্মাকে।   

সোমবার টেস্টের চতুর্থদিনে ২৪১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল ইংল্যান্ড। তবে ভারতীয় স্পিনার অশ্বিনরে দাপটে ব্যাট করতে ব্যর্থ হয় তাঁরা। এদিন ১৭৮ রান যোগ করেই দ্বিতীয় ইনিংসে অলআউট হয়ে যায় ইংরেজ ব্যাটসম্যানরা। অধিনায়ক জো রুট (৪০), ওলি পোপ(২৮) ও ডমিনিক বেস(২৫) রান করেছেন। রবিচন্দ্র অশ্বিন ৬ উইকেট নিয়েছেন দ্বিতীয় ইনিংসে।

এর আগে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৫৭৮ রানের তাড়া করতে নেমে ৩৩৭ রানেই থামতে হয়েছিল ভারতকে। ভারতের হয়ে  শক্ত হাতে ক্রিজে দাঁড়িয়ে থেকে ইংল্যান্ডের বোলারদের মোকাবিলা করেছেন চেতশ্বর পূজারা (৭৩), ঋষভ পন্থ (৯৩) ও ওয়াশিংটন সুন্দর (৮৫)। চারটি উইকেট নিয়ছেন ডমিনিক বেস। দুটি করে উইকেট পেয়েছেন জোফরা আর্চার ও জেমস  অ্যান্ডারসন।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে ভালো রান করেছেন ইংল্যান্ড অধিনায়ক(২১৮), ডোম সিবলি (৮৭) এবং বেন স্টোকস (৮২)। পরের দিকে ইংল্যান্ডের স্কোরবোর্ডে রান যোগ করেন ওলে পোপ (৩৪), জস বাটলার (৩০) এবং ডোম বেস (২৮)। তিনটি করে উইকেট নিয়েছেন জশপ্রীত বুমরা ও রবিচন্দ্র অশ্বিন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post