'দেশবিরোধী' ১,১৭৮ অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ, নারাজ টুইটার

১,১৭৮টি অ্যাকাউন্ট বন্ধ করার জন্য টুইটারকে নির্দেশ দিল কেন্দ্র। তারা এই অ্যাকাউন্টগুলিকে সরাতে কিংবা ব্লক করতে বলেছে। সূত্রের খবর, এই অ্যাকাউন্টগুলি পাকিস্তান থেকে চালানো হচ্ছে। তারা কৃষক আন্দোলন নিয়ে লেখালেখি করছে। ৪ ফেব্রুয়ারি টুইটারকে ওই অ্যাকাউন্টগুলির তালিকা পাঠানো হয়েছে। এর আগেও ভারত সরকারের পক্ষে অ্যাকাউন্ট বন্ধ করার কথা বলা হলেও তা মানেনি টুইটার। 

নিরাপত্তা বিভাগ সূত্রে জানা গিয়েছে, এই অ্যাকাউন্টগুলি খালিস্তানি সমর্থকদের। এদের অনেকের পিছনে পাকিস্তানের মদত রয়েছে। বিদেশ থেকেই সেগুলি চালানো হচ্ছে। ফলে জনজীবনে শান্তি বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। কারণ সেগুলিতে প্ররোচনামূলক ভুল তথ্য শেয়ার করা হচ্ছে। 

এর আগে ৩১ জানুয়ারি ভারত সরকারের নির্দেশ অমান্য করেছে। সেবার ২৫৭টি অ্যাকাউন্টের তালিকা দেওয়া হয়েছিল। প্রথম দিকে দেশের অফিস সেই নির্দেশ মানলেও পরে সেসব আবার চালু করা হয়। তাদের তরফে বলা হয়েছে, বন্ধ করার সিদ্ধান্ত ছিল সাময়িক। তাদের বক্তব্য, ওই টুইটের বিষয় মুক্তচিন্তার এবং খবরের যোগ্য। ব্যবহারকারীদের ব্যক্তিগত কথোপকথন এবং স্বচ্ছতা তাদের অগ্রাধিকার। এরপর তাদের ফের নোটিশ পাঠায় কেন্দ্র। টুইটার এনিয়ে আদালতে যাবে কিনা তা এখনও পরিষ্কার নয়।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post