মহারাষ্ট্রে সরকারি বিমান পেলেন না রাজ্যপাল

ফের রাজ্যপাল-রাজ্য সরকার সংঘাত। ইস্যু ফের সরকারি বিমান। এবার ঘটনা মহারাষ্ট্রের। সেখানে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারিকে দেরাদুন যাওয়ার জন্য সরকারি বিমান দিতে অস্বীকার করেছে মহারাষ্ট্র সরকার। বৃহস্পতিবার মুম্বই বিমানবন্দরে গিয়ে রাজ্যপাল জানতে পারেন তাঁর বিমানের অনুমতি দেওয়া হয়নি। তিনি মিনিট পনেরো প্রথমে লাউঞ্জে, পরে বিমানের ভিতরে গিয়ে বসে পড়েছিলেন। তখন বিমানের ক্যাপ্টেন এসে তাঁকে জানান, অনুমতি পাওয়া যায়নি। তখন আরেকটি সাধারণ যাত্রীবাহী বিমানে কোশিয়ারিকে দেরাদুনে পাঠানো হয়। 

রাজ্যপালের দফতর থেকে জানানো হয়েছে, একসপ্তাহ আগে রাজ্পালের এই সফরের কথা জানানো হয়েছিল। তারপরেও অনুমতি না পাওয়াটা খুবই অস্বাভাবিক। কিছুদিন আগে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ও তাঁকে হেসিকপ্টা না দেওয়ায় প্রকাশ্যেই ক্ষোভ জানিয়েছিলেন। পরে অবশ্য তাঁকে হোলিকপ্টার দেওয়া হচ্ছে।  

উল্লেখ্য, গত অক্টোবরে লকডাউনের মধ্যে ধর্মীয় স্থান খোলা নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কোশিয়ারির রীতিমতো বাকযুদ্ধ শুরু হয়ে গিয়েছিল। কোশিয়ারি ঠাকরের হিন্দুত্বকে ব্যঙ্গ করে চিঠি পাঠান। বিমান নাদেওয়াকে প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বালখিল্য কাজ বলে বর্ণনা করেছেন। বলেছেন, রাজ্যপালকে অপমান করার জন্যই বিমান দেওয়া হয়নি। রাজ্যপাল সাংবিধানিক প্রধান। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post