মুর্শিদাবাদের বেলডাঙায় বিজেপির রথ আটকালো পুলিশ, ব্যাপক উত্তেজনা

আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে এই যুক্তিতে বিজেপির রথযাত্রা আটকে দিল পুলিশ। তৃতীয় দিনের সকালেই বিজেপির রথ থমকে গেল মুর্শিদাবাদের বেলডাঙায়। জানা যাচ্ছে, বেলডাঙ্গার ভারত সেবাসংঘের সামনে বেলডাঙা থানার পুলিশ। এই নিয়ে শুরু হয় ব্যাপক উত্তেজনা, রীতিমতো পুলিশ এবং বিজেপি কর্মীর মধ্যে ধস্তাধস্তি চলে কিছুক্ষণ। এরপরই বিজেপি কর্মী সমর্থকরা রাস্তার ওপর বসে বিক্ষোভ দেখাচ্ছেন। পুলিশের দাবি, নির্ধারিত রুটে রথ গেলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই বিকল্প রুটে রথ এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে পুলিশ প্রশাসনের তরফে। কিন্তু বিজেপি নেতাদের দাবি, দিন ১৫ আগেই নির্ধারিত রুটের অনুমতি নেওয়া আছে। তাহলে আজ কেন আচমকা পথ পরিবর্তনের প্রশ্ন উঠছে? 

রবিবার রাতে বিজেপির পরিবর্তন রথ ছিল বেলডাঙা ভারত সেবাশ্রম সঙ্ঘে। এদিন সকালে রথ নিয়ে বিজেপি নেতা-কর্মীদের যাওয়ার কথা ছিল নওদা, হরিহরপাড়া হয়ে বহরমপুরে। কিন্তু সোমবার সকালেই পুলিশ ব্যারিকেড করে জানিয়ে দেয় বেলডাঙা থেকে বহরমপুর পর্যন্ত রথ যেতে পারে শুধুমাত্র NH-34 ধরে। অর্থাৎ, রথ নিয়ে যেতে হবে ভাবতা-সারগাছির উপর দিয়ে। এছাড়া পুলিশের বক্তব্য, সকাল আটটা থেকে বিকেল পাঁচটার মধ্যে রথযাত্রা করা যাবে। পুলিশের বক্তব্য, নওদা-হরিহরপাড়া হয়ে বহরমপুর রুটে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা আছে। কিন্তু বিকল্প রুটে যেতে অস্বীকার করেন বিজেপি নেতৃত্ব। নিজেদের প্রস্তাবিত রুটেই এগিয়ে যাওয়ার দাবিতে অনড় থাকেন গেরুয়া শিবিরের নেতাকর্মীরা। 

এখন বেলডাঙ্গা-আমতলা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি সমর্থক কর্মীরা। মুর্শিদাবাদ  বিজেপির জেলা সভাপতি গৌরীশঙ্কর ঘোষ বলেন, প্রশাসন যতক্ষণ পর্যন্ত নির্ধারিত রুটে রথযাত্রার অনুমতি না দেয় ততক্ষণ অবরোধ চলবে। তিনি অভিযোগ করেন, পুলিশ তৃণমূল নেতাদের কথায় চলছে, না হলে গতকাল পর্যন্ত রুট সবকিছু ঠিক ছিল, কিন্তু আজ সকালে কার পরামর্শে এইভাবে পথ আটকালো পুলিশ? ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী রয়েছে। এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post