বামেদের নবান্ন অভিযানে পুলিশের লাঠি, কাঁদানে গ্যাস, জলকামান

বাম ছাত্র ও যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল ধর্মতলা চত্বর। অভিযোগ, কলেজ স্ট্রিট থেকে বামেদের মিছিল ডোরিনা ক্রসিংয়ে এলে নির্বিচারে লাঠি চালিয়েছে পুলিশ। পাশাপাশি কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে ও জলকামানের সাহায্যে মিছিল ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। জানা যাচ্ছে পুলিশের লাঠির ঘায়ে বেশ কয়েকজন বাম কর্মী সমর্থক আহত হয়েছে।

অনেকের মাথা ফেটেছে, ঘটনাস্থলে কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি। কোনওরকমে তাঁদের উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন মিছিলকারীরাই। এছাড়া কাঁদানে গ্যাস এবং জলকামানের সামনেও অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। 

মিছিলকারীদের দাবি, শান্তিপূর্ণ মিছিল হচ্ছিল। এমনকী পুলিশের জন্য মিষ্টির হাঁড়িও এনেছিলাম। কিন্তু পুলিশ কোনও কথা শুনতে রাজি হয়নি, উল্টে ব্যাপক লাঠিচার্জ করে। এমনকী মহিলাদের ওপরও লাঠি চালানো হয়েছে, সেখানে কোনও মহিলা পুলিশ ছিল না বলেই দাবি বাম নেতৃত্বের। তবে লাঠিচার্জ জলকামানের পরও ছত্রভঙ্গ হয়নি জমায়েত, উল্টে ডোরিনা ক্রসিংয়ে অবরোধ করে তাঁরা।

ছাত্র-যুবদের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় যতক্ষণ না ক্ষমা চাইবেন ততক্ষণ তাঁরা অবরোধ করে যাবেন। ঘটনাস্থলে চলে আসেন জাভেদ শামিম। রয়েছে কলকাতা পুলিশের স্পেশাল কমিশনার। এখনও অবস্থা পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post