ভোটে জিতলেই ফ্রি-তে হেলিকপ্টার বা চাঁদে ১০০ দিন ভ্রমণের ব্যবস্থা, আজব ইশতেহার নির্দল প্রার্থীর

 


আগামীকাল অর্থাৎ শনিবার থেকেই পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের শুভারম্ভ। পশ্চিমবঙ্গ ও অসমে একাধিক দফায় ভোটগ্রহণ হলেও বাকি তিন রাজ্যে এক দফায় ভোট হবে। প্রচারও শেষ এই দফায়। বাংলার পাশাপাশি তামিলনাড়ুতেও ভোট। দক্ষিণের ওই রাজ্যে ভোট মানেই প্রতিশ্রুতির বন্যা। বিভিন্ন রাজনৈতিক দল যেমন দলীয় ইশতেহারে একাধিক প্রতিশ্রুতি দিয়ে থাকেন। তেমনিই প্রার্থীরাও ব্যক্তিগতভাবে টাকা বা উপহার সামগ্রী বিতরণ করার অভিযোগ ওঠে তামিলভূমে। রঙিন টিভি, ফ্রিজ, সোনার গহনা, বা স্কুটি বিলি করার অভিযোগ ওঠে অহরহ। এখানে এক ভোটপ্রার্থী সকলকেই ছাপিয়ে গেলেন। দক্ষিণ মাদুরাই বিধানসভা কেন্দ্রের নির্দল প্রার্থী  সরভানন, তিনি একটি ইশতেহার প্রকাশ করে সকলকে চমকে দিয়েছেন। যে দেখে কার্যত চোখ কপালে উঠছে দেশবাসীর। কি আছে ওই ইশতেহারে? 


বছর ৩৪-এর ওই প্রার্থী ইশতেহারে দাবি করেছেন, ভোটে জিতলেই তিনি এলাকাবাসীকে আইফোন, গাড়ি, নৌকা, সুইমিং পুল সহ বাড়ি, রোবট দেবেন। এমনকি তাঁর ইশতেহারে একটি করে মিনি হেলিকপ্টার পর্যন্ত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বসেছেন। তবে এখানেই শেষ নয়, যুব সমাজের জন্য আছে আরও বড় প্রতিশ্রুতি, ভোটে জিতলেই তিনি যুবক-যুবতীদের ১ কোটি টাকার ফিক্সড ডিপোজিট করে দেবেন। তবে সবচেয়ে আশ্চর্যের প্রতিশ্রুতি এখনও বাকি। মন্দির শহর দক্ষিণ মাদুরাইয়ের ওই নির্দল প্রার্থী ইশতেহারে বলেছেন, প্রত্যেককেই চাঁদে ১০০ দিনের জন্য ছুটি কাটানোর সুযোগ করে দেবেন ফ্রি-তেই।


এতো গেল সাধারণ মানুষের জন্য প্রতিশ্রুতি, এলাকার উন্নয়নের জন্য তিনি কি কি করবেন সেটাও ইশতেহারে প্রকাশ করেছেন। নিজের নির্বাচনী কেন্দ্রে একটি মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান, রকেট উৎক্ষেপণ কেন্দ্র তৈরি করবেন। পাশাপাশি দক্ষিণ মাদুরাই এলাকায় গরমে যাতে কেউ কষ্ট না পান তার জন্য একটি কৃত্তিম হিমশৈল নির্মাণ করবেন বলেও জানিয়েছেন নির্দল প্রার্থী সরভানন। তাঁর ইশতেহার এখন সোশ্যাল মিডিয়ার আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যদিও ওই ভোটপ্রার্থীর দাবি, বিভিন্ন রাজনৈতিক দল অনেক প্রতিশ্রুতি দিয়ে থাকে, কিন্তু জনকল্যাণমুখী কোনও প্রকল্পও সাধারণ মানুষের কাছে পৌঁছায় না। সবাইকে বার্তা দিতেই আমি এই অবিশ্বাস্য ইশতেহার প্রকাশ করেছি।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post