করোনার দ্বিতীয় ঢেউ? নাগপুরের পর লকডাউন এবার পুনেতেও

 

 

বিশেষজ্ঞদের মতে মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। আর তাতেই নাজেহাল দশা মহারাষ্ট্রের। মুম্বইয়ের পর নাগপুর, এবার পুনেতেও করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত শুরু হয়েছে। ফলে আগামী সোমবার থেকে পুনেতেও নাইট কারফিউ ঘোষণা করল স্থানীয় প্রশাসন। করোনার জেরে ক্রমশ খারাপের দিকে যাচ্ছে মহারাষ্ট্রের পরিস্থিতি। ইতিমধ্যে এই রাজ্যের গুরুত্বপূর্ণ শহর নাগপুরে পূর্ণ লকডাউনের পথে হাঁটছে প্রশাসন। 


এবার করোনার প্রভাব এবার বাড়ছে ওপর বড় শহর পুনেতেও। এখানেও রাত্রিকালীন কার্ফু কার্যকর করার পরিকল্পনা করেছে প্রশাসন। আপাতত পুনেতে রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত জারি থাকবে কার্ফু। যদি এতে কোনও কাজ না হয়, তবে পূর্ণ লকডাউনের পথেই হাঁটতে পারে মহারাষ্ট্র সরকার। যদিও আগামী ৩১ মার্চ পর্যন্ত এই শহরে বন্ধ থাকবে সমস্ত স্কুল-কলেজ। রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে হোটেল, পানশালা এবং শপিং মল। সন্ধ্যাবেলাতেই বন্ধ করে দেওয়া হবে সমস্ত বাগান ও পার্ক। 

 

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার পুণের পরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনায় বসেছেন শহরের সাংসদ, বিধায়ক ও মেয়রের সঙ্গে। দিনে দিনে করোনা সংক্রমণ বেড়েই চলেছে উদ্ধব ঠাকরের রাজ্যে। নাগপুর শহরে ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছে প্রশাসন। এবার একই পথে যাচ্ছে পুনে শহর। কিন্তু দেশের বাণিজ্য নগরী মুম্বইয়ের পরিস্থিতিও ফের খারাপের দিকে। তাই মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় এই লকডাউন হওয়াটা জরুরি বলেই মনে করছে প্রশাসন। আর সেই পথেই চলছে উদ্ধব ঠাকরের সরকার।  


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.