‘পরিবর্তন বাংলায় না, দিল্লিতে হবে’, বিজেপিকে কটাক্ষ মমতার

বাংলায় বহিরাগত নিয়ে ফের সরব হলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি বাঁকুড়ায় তিনটি জনসভা করছেন। গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাঁকুড়ায় ভোট প্রচার করতে এসেছিলেন। তাঁরই পাল্টা কর্মসূচি হিসেবে আজ বাঁকুড়ায় গেলেন তৃণমূল নেত্রী। এদিন তিনি প্রথম সভা করলেন বাঁকুড়ার কোতলপুরে। সেখানে তিনি বিজেপিকে কটাক্ষ করে বলেন, ‘পরিবর্তন বাংলায় না, দিল্লিতে হবে’। পাশাপাশি বলেন, কোতলপুরে বিজেপি কোতল করা ছাড়া কী করত? আগে শুধুই খুন হত এখানে, এখন শুধুই শান্তি। কিন্তু ফের এখানে বহিরাগত গুণ্ডা পাঠাচ্ছে বিজেপি, ওদের ভোট দেবেন না। বিজেপিকে আক্রমণ করতে গিয়ে বলেন, ওরা নির্বাচনের আগে অনেক কথা বলে, আর নির্বাচন শেষ হলে পালিয়ে যায়, আর ডুগডুগি বাজায়। বাংলায় বহিরাগত গুণ্ডাদের পাঠিয়েছে অশান্তি পাকাতে।

 

যদিও বাঁকুড়ার উন্নয়ন নিয়েও তিনি বেশ কয়েকটি প্রতিশ্রুতি দেন। গতকালই প্রধানমন্ত্রী অভিযোগ করেছিলেন বাঁকুড়ায় জলের তীব্র সমস্যা রয়েছে। পানীয় ও সেচের জলের জন্য কোনও ব্যবস্থাই নেয়নি রাজ্যের তৃণমূল সরকার। এদিন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো বলেন, বাড়িতে বাড়িতে পাইপ দিয়ে জল পৌঁছে দেব। বাকুড়ার জমিগুলো উর্বর করব। পাশাপাশি তাঁর দাবি, ১২১৮ কোটি টাকার অন্যতম বৃহৎ জল প্রকল্প হচ্ছে বাঁকুড়ায়। পাশাপাশি বলেন, গ্রামেই ২৫ লাখ যুবক-যুবতীর কাজের ব্যবস্থা করবে তৃণমূল সরকার। 

পাশাপাশি মহিলাদের সংরক্ষণ নিয়েও বলেন মমতা। তিনি বলেন, পৌরসভায় আমরা ৫০ শতাংশ সংরক্ষণ দিয়েছি। লোকসভায় ৪০ শতাংশ মহিলাদের সংরক্ষণ দিয়েছি। তাই পরিবর্তন বাংলায় হবেব না, দিল্লিতে হবে। মোদি-শাহদের দিল্লি থেকেই হটাতে হবে। এছাড়া তিনি বামপন্থীদের ভোটও তৃণমূলকে দেওয়ার আহ্বান জানান কোতলপুর থেকে। মমতার হুঙ্কার, বিজেপির রাজ্যে মেয়েরা বেরোতে পারে না। কতো রকম ফতেয়া চলছে। আমি ঘরে ঢুকে গেলে ওরা বাংলাকে দখল করে নেবে। আমি একটা পায়ে এমন শট মারবো যে মাঠের বাইরে বের করে দেব।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post