হলফনামায় ভুল তথ্য দিয়েছেন, মমতার মনোনয়ন বাতিলের দাবি শুভেন্দুর


এবার মারাত্মক দাবি তুললেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী। আর তাঁর দাবিকে হাতিয়ার করেই বিজেপির আইনজীবী সেলের প্রতিনিধিরা যাচ্ছেন নির্বাচন কমিশনে। বিজেপির দাবি, নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিল করতে হবে। ঠিক কী অভিযোগ শুভেন্দুর? ২১০ নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় যে মনোনয়নপত্র জমা করেছেন সেখানে হলফনামায় ভুল তথ্য জানিয়েছেন। তৃণমূল নেত্রী হলফনামায় জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারী মামলা নেই। বিজেপির আইনজীবী সেলের দাবি, ভুল তথ্য দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের দাবি, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ৬টি ফৌজদারী মামলা আছে। এই তথ্য মনোনয়নপত্রে উল্লেখ না করে নির্বাচন কমিশনের আইনবিরুদ্ধ কাজ করেছেন মুখ্যমন্ত্রী। 

 যা স্পষ্টতই নির্বাচনী বিধিভঙ্গের সামিল বলে মনে করছেন বিজেপির আইনজীবীরা। অপরদিকে সোমবার নন্দীগ্রামের রিটার্নিং অফিসারের কাছে দেওয়া একটি চিঠিতে শুভেন্দু এই দাবির সাপক্ষে ওই ৬টি ফৌজদারী মামলার বিস্তারিত তুলে ধরেছেন। সূত্রের খবর, মমতার বিরুদ্ধে দায়ের হওয়া ফৌজদারী মামলাগুলির বেশিরভাগই ২০১৮ সালের। আর পাঁচটি মামলা দায়ের হয়েছিল অসমে। যারমধ্যে গীতানগর থানা (Case no. 286/2018), পান বাজার থানা (Case no. 466/2018), জাগি রোড থানা (Case no. 288/2018), উত্তর লখিমপুর সদর থানা (Case no. 832/2018) এবং উধেরবন্ড থানায় (Case no. 177/2018) মামলাগুলি দায়ের হয়েছিল। ষষ্ঠ মামলাটি সিবিআইয়ের দায়ের করা (Case no. RC 01020008A0023/2018)। যেটি ২০০৮ সালে নিজাম প্যালেসে দায়ের করা হয়েছিল। 


সোমবার বিকেলেই বিজেপির আইনজীবী সেলের প্রতিনিধিরা বিস্তারিত অভিযোগ জানাতে রাজ্য নির্বাচনী দফতরে যাচ্ছেন। অপরদিকে প্রখ্যাত আইনজীবী তথা সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য এই প্রসঙ্গে বললেন, এক্ষেত্রে মনোনয়ন বাতিলের সম্ভবনা কম। তবে পরবর্তী সময়ে মামলা হলে এগুলি কাজে লাগতে পারে। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post