করোনা আবহে বড় সিদ্ধান্ত বামফ্রন্টের, আর কোনও বড় জমায়েত নয়

দেশজুড়েই করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। তার ধাক্কা এই রাজ্যেও এসে পৌঁছেছে নিঃশব্দে। ভোটমুখী বঙ্গেও থাবা বসিয়েছে করোনা ভাইরাস। এই পরিস্থিতিতে বেনজির সিদ্ধান্ত নিল বামফ্রন্ট। বাকি তিন দফার নির্বাচনে তাঁরা আর কোনও বড় সভা-সমাবেশ করবে না। বরং বাড়ি বাড়ি প্রচার এবং সোশাল মিডিয়ায় প্রচারের ওপরই ভরসা করবে বামফ্রন্ট। উল্লেখ্য কোভিড আবহে এই প্রথম কোনও রাজনৈতিক শিবির এই ধরণের সিদ্ধান্ত নিল। বুধবারই আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিক বৈঠক করেন সিপিএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। তিনিই এই সিদ্ধান্তের কথা জানালেন। সেলিম বললেন, ‘চার দফায় ভোট হয়ে গিয়েছে। পঞ্চম দফার ভোট প্রচারও শেষ লগ্নে। তাই আগামী দফার নির্বাচনের প্রচারে বড়সড় ভিড় না করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। হইচই পাকানোর মতো কিছুই করা হবে না। বরং বহৎ প্রচারে না গিয়ে মানুষকে সচেতন করার ওপর জোর দেব আমরা’। 


পাশাপাশি বিগত সময়ে কোভিড পরিস্থিতিতে যেভাবে মানুষকে পরিষেবা দিয়েছিলেন পার্টি সদস্যরা সেভাবেই এবার পরিষেবা দেওয়া হবে। দুর্গতদের বাড়িতে রেশন ও খাবার পৌঁছে দেওয়া হবে বলেই জানান মহম্মদ সেলিম।
তিনি আরও জানিয়েছেন, শেষ তিন দফার নির্বাচনে কোভিডবিধি মেনে মূলত বাড়ি বাড়ি গিয়েই প্রচার করবেন প্রার্থীরা। সে ক্ষেত্রে যাঁরা যাবেন তাঁদের মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক। তবে সেলিম আরও জানিয়েছেন, নেট মাধ্যম বা সোশাল মিডিয়াতে প্রচারেই জোর দিচ্ছে বাম দলগুলি। এছাড়া সামাজিক দূরত্ব মেনে এলাকায় এলাকায় কয়েকটি বাড়ি নিয়ে ছোট ছোট বৈঠক করা হবে। মূলত কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি এবং রাজ্য সরকারের ব্যর্থতাই তুলে ধরা হবে প্রচারে। সেইসঙ্গে বিগত লকডাউনের প্রভাব নিয়েও প্রচার করে মানুষকে সচেতন করার চেষ্টা করবে বামফ্রন্ট।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post