পক্ষপাতদুষ্ট আচরণ! ভোটের পরই কমিশনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবেন মমতা

ভোট মিটতেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে যাওয়ার হুঙ্কার দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবারই বোলপুরের গীতাঞ্জলি স্টেডিয়ামে এক সাংবাদিক সম্মেলন করলেন তিনি। সেখানেই তিনি নির্বাচন কমিশনের বিরুদ্ধে খড়গহস্ত হলেন। আট দফায় নির্বাচন থেকে শুরু করে বিজেপির হয়ে কাজ করার অভিযোগও করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে কথোপকথনের নথি দেখিয়ে তিনি বললেন সব প্রমান আছে তাঁর কাছে। পাশাপাশি কয়েকটি জেলার ডিএম-এসপি দের ভূমিকা নিয়েও প্রশ্নচিহ্ন তুললেন। পাশাপাশি এদিন তারাপীঠে পুজোও দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন দুপুর দুটো নাগাদ বোলপুর থেকে হেলিকপ্টারে তারাপিঠে আসেন তিনি। প্রায় ১৫ মিনিট মায়ের মন্দিরে ছিলেন মুখ্যমন্ত্রী, সেখানে পুজো দিয়ে বেরিয়ে যান।


শনিবার বীরভূমের বোলপুরে ১১টি বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীদের এবং জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে সঙ্গে নিয়ে ভার্চুয়াল সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই তিনি সাংবাদিকদের কাছে বিজেপি এবং নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগলেন। এদিন মমতা অভিযোগ করেন, কমিশনের কাছে আমরা কোনও বিচার পাচ্ছি না। বিজেপির কথা শুনেই নির্বাচন কমিশন চলছে। বিজেপির কথাতেই কমিশন ৮ দফার ভোট করাচ্ছে। তিনি আরও অভিযোগ করলেন, বাইরে থেকে লাখ লাখ ক্যাডার এনেছে রাজ্যে, পাশাপাশি ২ লাখ কেন্দ্রীয় বাহিনী এসেছে। তাঁরা এক জেলা থেকে আরেক জেলায় ঘুরছেন আর করোনা ছড়াচ্ছেন। মমতার দাবি, কমিশন বাহিনীর কোনও জওয়ানেরও কোভিড পরীক্ষা করায়নি। আর জেলার ডিএম-এসপি তাঁদের কথায় চলছেন। 


মমতার কথায়, এখানে কিছু ডিএম, এসপি-রাও তাঁবেদারি করছে, যাদের তাঁবেদারি করা উচিত নয় তাদের। আমি স্পষ্ট বলতে চাই, কোন নির্দেশে কী কাজ চলছে সব খবর আমার কাছে আছে। এমন করছে যেন বিজেপি ক্ষমতায় এসে গিয়েছে। বিজেপি, নির্বাচন কমিশনের কথা শুনে চলছে। এমনকি ভোট মিটলে তাঁদের বুঝে নেবেন বলেও কার্যত হুমকি দিয়েছেন তৃণমূলনেত্রী। মমতা বলেন, যারা গুলি চালাতে নির্দেশ দিয়েছে সব খবর আমার কাছে আছে। এখন কোনও পুলিশকে আমি কিছু বলব না। ভোটের পর বলব। এরপরই তিনি বললেন, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ভোটের পর আমি সুপ্রিম কোর্টে যাব। বিজেপির এক নেতা বলল ওরা সভা করবে না। ওদের কোনও সভা ছিলও না। তার পরেই সবার সভা বন্ধ করে দেওয়া হল। কমিশনের কাছে কোনও বিচার আমরা পাচ্ছি না। তবে তিনি এদিন এও বলেন, যত চেষ্টাই করুক, বিজেপি ৭০ আসনও পাবে না।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post