‘দেশের সংবিধানের অপমান করবেন না দিদি’, বহিরাগত ইস্যুতে পাল্টা মোদির

বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোটে কার্যত উত্তাল পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। নন্দীগ্রামে চলছে হাইভোল্টেজ ভোট। সকাল থেকে শান্তিতে ভোট হলেও বেলা গড়াতেই উত্তপ্ত হয়ে ওঠে নন্দীগ্রাম। এই পরিস্থিতিতে রাজ্যে প্রচারে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নন্দীগ্রামে উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই এদিন দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে জনসভা করলেন বিজেপির স্টার ক্যাম্পেইনার নরেন্দ্র মোদি। আর প্রত্যাশামতোই একের পর এক তোপ দাগলেন তৃণমূলনেত্রী ও শাসকদলকে। ভাষণে তুলে আনলেন তাঁর বাংলাদেশ সফর, নন্দীগ্রামের ভোট এবং বহিরাগত ইস্যুতে তৃণমূলনেত্রীর বক্তব্যও।


এদিন মোদি বহিরাগত ইস্যুতে সবচেয়ে বেশি সরব হয়েছেন। তিনি বললেন, ‘একের পর এক গালি আমাকে দিয়েছেন। কিন্তু দেশের সংবিধানের অপমান করবেন না’। তাঁর ব্যাখ্যা, আপনার রাজনৈতিক বোধবুদ্ধি নিয়ে প্রশ্ন উঠছেন। আপনি মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। অন্য রাজ্যের লোকেদের অপমান করা আপনাকে মানায় না। এরপরই তিনি মুখ খোলেন মুখ্যমন্ত্রীর লেখা বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বকে দেওয়া চিঠি প্রসঙ্গে। প্রধানমন্ত্রী এদিন কটাক্ষ করে বলেন, ‘গতকাল দিদি দেশের অনেক নেতাকে বার্তা পাঠিয়ে সাহায্যের আর্জি করেছেন। যাঁরা দিদির চোখে পর্যটক, বহিরাগত, দেখাও করতেন না, তাঁদের কাছ থেকে সমর্থন চাইছেন দিদি? ১০ বছর মুখ্যমন্ত্রী থেকে উন্নয়ন করলে কি এটা করতে হত? ও দিদি আপনার ব্যবহার, আপনার শব্দ নিয়ে আলোচনা করছে বাংলার মানুষ। বাংলার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন আপনি’।

বাংলাদেশ সফর নিয়েও মমতার প্রশ্নের জবাব দিলেন মোদি। তিনি বললেন, যশোরেশ্বরী মন্দির পুজো দিতে গিয়েছিলাম, তাতেও দিদির আপত্তি। ওড়াকান্দিতে গিয়ে মানুষের আশীর্বাদ নিয়েছি তাতেও দিদির আপত্তি। এরপরই তিনি যোগ করলেন, ‘নন্দীগ্রামে গিয়ে মনে হল ভুল করে ফেলেছেন। এখনও পর্যন্ত ভোটদানের গতিপ্রকৃতিতে স্পষ্ট, বাংলার হয়ে কাজ করে দিচ্ছে নন্দীগ্রাম’। তৃণমূলনেত্রীকে মোদির কটাক্ষ, ‘দিদি তৃণমূল কুল নয়, বাংলার মানুষের জন্য শূল তৃণমূল’। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জয়নগরের জনসভা থেকে নিজের খুশি ব্যক্ত করে বললেন, প্রথম দফায় শান্তিপূর্ণ ভোট হয়েছে। দ্বিতীয় দফায় প্রচুর মানুষ ভোট দিচ্ছেন। চার দিকে বিজেপি-র ঢেউ। বাংলায় বিজেপি ২০০-র বেশি আসনে জিতবে।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post