বাড়ছে করোনা, দেশে দৈনিক সংক্রমিত ১ লাখ ৮৪ হাজার, মৃত ১,০২৭

রোজই হু হু করে বাড়ছে করোনা। গোটা দেশেই ত্রাহি ত্রাহি রব। গোটা মহারাষ্ট্রে ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করেছে উদ্ধব ঠাকরের শিবসেনা সরকার। দিল্লিও কঠোর বিধি লাগুর পথে। তবুও কমার লক্ষণ নেই সংক্রমণের। সোমবার হয়েছিল ১ লাখ ৬৮ হাজার। মঙ্গলবার তা কমে হয় ১ লাখ ৬১ হাজার। বুধবার দেশে নতুন করে আক্রান্ত হলেন ১ লাখ ৮৪ হাজার ৩৭২ জন। বিগত সপ্তাহে রোজই দেড় লক্ষাধিক মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন দেশে। বুধবার তো সব রেকর্ড ভেঙে গেল দৈনিক সংক্রমণের। একদিনে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা এটাই সর্বোচ্চ। ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫ জন। 


চিন্তা বাড়াচ্ছে করোনায় মৃত্যুও। মহারাষ্ট্রের মতো রাজ্যের দাবি, অক্সিজেন সিলিন্ডারের আকাল দেখা দিচ্ছে। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ১,০২৭ জনের। শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ২৮১ জনের। চলতি বছরের শুরু দিকে মৃত্যুর হার কমতে কমতে ১০০-র নীচেও নেমে এসেছিল। কিন্তু গত সপ্তাহ থেকে তা উল্লেখযোগ্য হারে বেড়েছে। বর্তমানে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৭২ হাজার ৮৫ জনের। গতকালই একটি ভিডিও ভাইরাল হয়, তাতে দেখা যাচ্ছে ছত্তিশগড়ের রাজধানী রায়পুরে এক সরকারি হাসপাতালের মর্গে জায়গা না পেয়ে করোনায় মৃতদের দেহ মাটিতেই সার সার দিয়ে রাখা হয়েছে। 

 

কারণ হিসেবে বিশেষজ্ঞদের দাবি, আচমকাই দৈনিক সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সক্রিয় রোগীর সংখ্যাও বাড়ছে হু হু করে। গত ২৪ ঘন্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ১ লাখের বেশি হয়েছে। অর্থাৎ বর্তমানে ভারতে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪ জন। ভোটমুখী পশ্চিমবঙ্গেও আচমকা বেড়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪,৮১৭ জন। মৃত্যু হয়েছে ২০ জনের। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৯ হাজার ৫০ জন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post