ভয়াবহ করোনা পরিস্থিতি, রাজ্যে একদিনেই আক্রান্ত ৭,৭১৩, মৃত ৩৪

দেশে রোজই নতুন রেকর্ড ভাঙছে করোনা ভাইরাস। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন চলছে। এখনও বাকি তিন দফা ভোট এবং ফল প্রকাশ। ফলে সংক্রমণ আকাশ ছুঁতে পারে বলেই আশঙ্কা বিশেষজ্ঞদের। আর সেই আশঙ্কা আরও বাড়িয়ে এই রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৭,৭১৩ জন। মারা গেলেন ৩৪ জন করোনা রোগী। সবচেয়ে আশঙ্কার বিষয়, রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৫ হাজার ছাড়িয়ে গেল। বিগত কয়েকদিন দৈনিক সংক্রমণ সাত হাজারের কাছাকাছি ছিল, শনিবার সেটা সাত হাজার পার করল।  আর দৈনিক সংক্রমণে একে অপরকে পাল্লা দিচ্ছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলা। শনিবার কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১,৯৯৮ জন অর্থাৎ প্রায় ২০০০ জন। অপরদিকে উত্তর ২৪ পরগনা জেলায় ওইদিন আক্রান্ত হয়েছেন ১,৬৩৯ জন। 

এই দুই জেলা ছাড়াও করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী বহু জেলায়। রাজ্যের স্বাস্থ্য দফতরের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী দক্ষিণ ২৪ পরগনায় ৪৯১ জন, হাওড়ায় ৪৩২ জন, বীরভূমে ৪০৬ জন, পূর্ব বর্ধমান জেলায় ২৬৯ জন, পশ্চিম বর্ধমানে ৩১০ জন, মুর্শিদাবাদে ২৬৭ জন, নদিয়ায় ২৬১ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় মারা গিয়েছেন ৩৪ জন। এরমধ্যে কলকাতার ১০, উত্তর ২৪ পরগনায় ৮ জন আছেন। মুর্শিদাবাদেও ৫ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে পশ্চিমবঙ্গে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১০,৫৪০ জন। বিশেষজ্ঞ মহলের দাবি, করোনা পরীক্ষার হার আরও বাড়াতে হবে। তবেই সংক্রমণ ছড়ানো কিছুটা কমানো সম্ভব। 

গত ২৪ ঘন্টায় রাজ্যে মাত্র ৪৬ হাজার ৯৭১ জনের করোনা পরীক্ষা হয়েছে। যারমধ্যে ৭,৭১৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। স্বাস্থ্য ভবন সূত্রে জানা যাচ্ছে, ইতিমধ্যেই সমস্ত কোভিড হাসপাতালের বেড বাড়াতে নির্দেশ দিয়েছে। পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার মজুদ করার কথাও বলা হয়েছে। কোভিড হাসপাতালগুলিতে পর্যাপ্ত চিকিৎসক ও চিকিৎসাকর্মী নিয়োগ করা হচ্ছে।  বেসরকারি হাসপাতালগুলির প্রতিনিধিদের সঙ্গেও বৈঠকের চিন্তাভাবনা করছেন স্বাস্থ্য কর্তারা। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে চার সদস্যের একটি টাস্ক ফোর্স গঠন করল স্বাস্থ্য দফতর।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post