টিকা অমিল, সোদপুরে রাস্তা অবরোধ, বিক্ষোভ অন্যত্র

মঙ্গলবারের পর বুধবারও, করোনার টিকা না পেয়ে জেলায় জেলায় চলছে বিক্ষোভ। রাজ্যের বেশিরভাগ সরকারি হাসপাতাল বা টিকাদান কেন্দ্রগুলিতে ভোর থেকেই সাধারণ মানুষের দীর্ঘ লাইন। অথচ বেলা বাড়লেও লাইন এগোচ্ছে না বলেই দাবি টিকা নিতে আসা মানুষের। অনেক জায়গায় টিকা না থাকায় ফিরিয়ে দেওয়া হচ্ছে মানুষকে। এই পরিস্থিতিতে ক্ষুব্ধ সাধারণ মানুষের ক্ষোক্ষ আছড়ে পড়ল রাস্তায় এবং হাসপাতালে। একদিনে টিকা না পেয়ে উত্তর ২৪ পরগনার সোদপুরে রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। অন্যদিকে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে স্থানীয়দের বিক্ষোভে তুলকালাম হল। দুর্গাপুর মহকুমা হাসপাতালে করোনা ভ্যাকসিন নিতে আসা সাধারণ মানুষেরা স্থানীয় কাউন্সিলারকে ঘিরে ধরে তুমুল বিক্ষোভ দেখালেন। আবার করোনার ভ্যাকসিন না পাওয়া ক্যানিং মহকুমা হাসপাতালের ক্ষোভ উগড়ে দিলেন হাসপাতাল কর্তৃপক্ষের উপর। সবমিলিয়ে টিকা নিয়ে হাহাকার রাজ্যের সর্বত্র। 



বুধবার সকালে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিতে এসেছিলেন অসংখ্য মানুষ। সোমবারই উত্তর ২৪ পরগনার সোদপুরে করোনার দ্বিতীয় ডোজ নিতে আসেন বহু প্রবীন নাগরিক। পানিহাটি পৌরসভার লোকসংস্কৃতি ভবন থেকে এই ভ্যাকসিন দেওয়া হচ্ছিল। কিন্তু এদিনও করোনার ভ্যাকসিন না পেয়ে ফিরে যান সকলে। বুধবারও সকাল থেকে অনেকে লাইন দেন। কিন্তু অভিযোগ দীর্ঘ ৫ ঘন্টা লাইনে দাঁড়ানোর পর জানানো হয় আজও ভ্যাকসিন দেওয়া সম্ভব নয়। এরপরই উত্তেজিত মানুষ সোদপুর-মধ্যমগ্রাম রোড অবরোধ শুরু করেন। প্রায় ৪০ মিনিট অবরোধ থাকার পর পুলিশের অনুরোধে অবরোধ উঠিয়ে নেয় স্থানীয়রা। অধিকাংশই প্রবীন নাগরিক, কিন্তু করোনার দ্বিতীয় ডোজ সময়মতো না পেয়ে আশঙ্কায় ভুগছেন অনেকেই। তাঁদের দাবি, কোনও নোটিশ ছাড়া এভাবেই বেশ কয়েকদিন ধরে হেনস্তা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।



অপরদিকে, একই কারণে তুলকালাম বাধল চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে। ভোর থেকে দীর্ঘ লাইনে দাঁড়ানোর পর বুধবার বেলা দশটা নাগাদ চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতাল থেকে জানানো হয় ভ্যাকসিন নেই তাই ভ্যাকসিন দেওয়া হবে না। এরপরই ক্ষোভে ফেটে পড়েন প্রবীন ও সাধারণ নারিকরা। হাসপাতালের এমার্জেন্সির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। পরে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। একই চিত্র দেখা গেল দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা হাসপাতালে। হাসপাতালের সামনে ভ্যাকসিন নেওয়ার জন্য দীর্ঘ লাইন। সামাজিক দূরত্বের বালাই নেই, ভিড়ও ছিল চোখে পরার মতো। অনেকেই মুখে মাস্ক নেই। স্থানীয় সূত্রে খবর, গত তিন দিন ধরে ঘুরছেন অনেকে, কিন্তু ভ্যাকসিন পাচ্ছেন না। বুধবার দুপুরে ক্ষোভে পড়েন অনেকে। হাসপাতালের সামনে তুমুল বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। জানা যাচ্ছে মাস্ক না পড়ায় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post