ফাঁসিদেওয়া ব্রিজের বেহাল অবস্থা, হুঁশ নেই প্রশাসনের

 

দীর্ঘদিন ধরেই ঠাকুরনগর ফাঁসিদেওয়া ব্রিজের বেহাল অবস্থা দেখা যাচ্ছে। শিলিগুড়ির মহুকুমার ফাঁসিদেওয়ার ব্লকের বাগডোগরা যাওয়ার পথে এই ব্রিজটি দেখা যায়. তবে এলাকার মানুষ প্রশাসনকে জানানো সত্ত্বেও কোন ও ব্যবস্থা নেয়নি। যদিও এই ব্রিজ ১৯৮৩ সালে প্রথম বাম  আমলে  তৈরী করা হয়েছিল। তখন থেকেই কিন্তু এই ব্রিজ ভাঙতে থাকে। কিন্তু বাম আমলের ৩৪ টা  বছর এবং তৃণমূলের আমলে ১০ টা  বছর কাটলেও ব্রিজ মেরামতের কোন ও ব্যবস্থা নেওয়া হয়নি। গ্রামবাসীরা ও এদিকে বিডিও পঞ্চায়েত প্রধানকে জানিয়েও সুরাহা মিলছেনা। তবে ভোটের সময় একাধিকবার  বিভিন্ন রাজনৈতিক দল বিভিন্নভাবে প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছে। তবে কতটা কার্যকর তা কেউ জানেনা। 


 

 

 

ফাঁসিদেয়ার অঞ্চলটি সবজি চাষীদের জন্য বিখ্যাত। আর সেই ব্রিজের ওপর দিয়ে চাষীদের কে সবজি বিক্রি করতে হয় নিত্যদিন।কিন্তু ব্রিজের এই বেহাল অবস্থায় চাষীদের ক্ষেত্রে সমস্যার মুখে পড়তে হচ্ছে।  শিলিগুড়ি সাংগঠনিক জেলার যুব মোর্চার সভাপতি কাঞ্চন দেবনাথ জানান, মাঝেরহাট ব্রিজ ভাঙার পর তড়িঘড়ি পূর্ত দফতরের পক্ষ থেকে দুর্বল সেতু গুলি কে চিহ্নিত করা হয় এবং সেখানে দুর্বল সেতুর ব্যানার লাগানো হলো কিন্তু আজ ও  পর্যন্ত সেই দুর্বল সেতু মেরামতের কোন ব্যবস্থা করেনি তৃণমূল সরকার। 

 


 

 

অন্যদিকে আবার তৃণমূল নেতা কাজল ঘোষ জানান, রাজ্য সরকরের তরফে অনেক উন্নয়নমূলক কাজ করা হয়েছে। কিন্তু এই ফাঁসিদেওয়া ব্রিজের বিষয়টি জানান নেই।  তবে খতিয়ে দেখা হবে।   দিনের পর দিনা ব্রিজের এই বেহাল অবস্থা পরে থাকায় গ্রমবাসীদের ও অনেক সমস্যার মুখে পড়তে হচ্ছে। গ্রামববাসীদের কাছে এই ব্রিজের উন্নয়নের দিকটা আজ ও স্পষ্টত নয়।  

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post