অসাধারণ ইনিংস খেলেও রাজস্থানকে জেতাতে পারলেন না সঞ্জু


   

প্রথমে ব্যাট করে পাঞ্জাব কিংস ২২১ রান তোলে। এবারই নতুন নামে খেলছে প্রীতি জিন্টার দল। আর প্রথম ম্যাচেই বড় স্কোর করে বুঝিয়ে দিল তাঁরা এবার লড়াইয়ে আছে। কিন্তু প্রথম ম্যাচে প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস তাঁদের যে কাঁপুনি ধরিয়ে দেবে সেটা তখনও জানা যায়নি। প্রায় ম্যাচ বের করে এনেছিল রাজস্থান, কিন্তু শেষ মুহূর্তে ম্যাচে ফেরে পাঞ্জাব, এবং জেতে মাত্র চার রানে। সেঞ্চুরি করেও ট্রাজিক নায়ক হয়ে রয়ে গেলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। তিরে এসেই তরী ডুবল রাজস্থানের। দুর্দান্ত লড়াই করেও ম্যাচ হারল তাঁরা।


সোমবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে ফাঁকা স্টেডিয়ামে দুই দলই ঝড়ো ব্যাটিংয়ের প্রদর্শনী করল। প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাব কিংস তোলে ২২১ রান। ঝড়ো ইনিংস খেললেন ক্রিস গেইল, ২৮ বলে ৪০ রানের ইনিংস খেলে বিনোদন দিয়ে যান তিনি। এরমধ্যে রয়েছে চারটি বাউন্ডারি এবং দুটি বিশাল ছক্কা। ভালো ব্যাট করলেন দীপক হুডা, তিনি মাত্র ২৮ বলে ৬৪ রানের মারকুটে ইনিংস খেললেন। তাঁর ব্যাট থেকে এল চারটি বাউন্ডারি এবং ছটি ওভার বাউন্ডারি। যার কথা না বললেই নয়, তিনি পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল। তিনি ৫০ বলে ৯১ রানের ইনিংস খেললেন। ফলে পাঞ্জাব বিশাল রানের টার্গেট দিল রাজস্থানকে। 


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রাজস্থান। দলের সেরা ব্যাটসম্যান বেন স্টোকসকে শূন্য রানেই ফেরায় মহম্মদ শামি। আরেক ওপেনার মনন ভোরাও বেশি রান করতে পারেননি। এখান থেকেই দলের হাল ধরলেন অধিনায়ক সঞ্জু স্যামসন। মাত্র ৬৩ বলে ১১৯ রানের ইনিংস খেললেন, মারলেন ১২টি চার এবং সাতটি বিশাল ছয়। তবুও শেষ মুহূর্তে আউট হয়ে গেলেন। আর দলও হারল। শেষের দিকে মরিয়া চেষ্টা করেছিলেন জস বাটলার (২৫), শীভম দূবে (২৩) এবং রিয়ান পরাগ (২৫)। তবুও মাত্র চার রান দূরেই থেমে যায় রাজস্থানের ইনিংস। রূপকথার ইনিংস খেলেও ট্রাজিক নায়ক হয়েই রয়ে গেলেন সঞ্জু স্যামসন।
 

ছবিঃ টুইটার

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post