দ্বিতীয় দফা Live, ইভিএম খারাপ, বিক্ষিপ্ত অশান্তি, ভারতী ঘোষকে ঘিরে বিক্ষোভ

 


পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্ত গোলমাল

সবং থানার বিষ্ণুপুর ১৩ নম্বর অঞ্চলে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উতপ্ত। এক তৃণমূল কর্মীর মাথা ফাটে। উভয় পক্ষই থানায় অভিযোগ জানিয়েছেন। ঘাটাল বিধানসভার চকলছিপুরে পথ অবরোধ। পথ অবরোধ করে বিক্ষোভে সামিল হলেন সিপিএম কর্মী-সমর্থকরা। তাঁদের অভিযোগ সিপিএম সমর্থিত ভোটারদের বুথের মধ্যে আসতে দিচ্ছে না তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। চন্ডীপুর বিধাসভার ২৭ নম্বর বুথ সেকবাড় এলাকায় বুথের ১০০ মিটারের মধ্যেই বিজেপি কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠল। বিজেপির অভিযোগ, হামলা চালায় তৃণমূল নেতা পিন্টু প্রধান ও তাঁর দলবল।  আশঙ্কাজনক ১ বিজেপি কর্মীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ভুয়ো ভোটার কার্ড নিয়ে ভোটের লাইনে দাঁড়ানো এবং ভোটারদের প্রভাবিত করার অভইযোগে নন্দীগ্রামের রাজারামচক হাই স্কুল থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ।
 

ডেবরায় ভারতী ঘোষকে ঘিরে বিক্ষোভ

বৃহস্পতিবার সকালে পশ্চিম মেদিনীপুরের ডেবরা বিধানসভা কেন্দ্রে ভোট শুরু হতেই বিজেপি প্রার্থী ভারতী ঘোষ বুথ পরিদর্শনে বেরিয়ে পড়েন। যদিও তৃণমূলের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ করলেন ভারতী ঘোষ। তাঁকে ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মী সমর্থকরা। তিনি একটি বুথে পৌঁছানো মাত্র তাঁকে ঘিরে ধরেন কয়েকজন তৃণমূল সমর্থক। নিরাপত্তারক্ষীরা তাঁকে সেখান থেকে বের করে আনেন। পরে তিনি অভিযোগ করেন, ইসলামপুরে বিজেপি এজেন্টদের বসতে দেওয়া হচ্ছে না। ২০৯ নম্বর বুথ ঢুকতে দেওয়া হচ্ছেনা। কমিশনের এই বিষয়টি দেখা দরকার। অন্যদিকে তৃণমূল ভারতী ঘোষের অভিযোগ উড়িয়ে দিচ্ছে। ডেবরায় শান্তিপূর্ণ ভোট চলছে সকাল থেকেই।


ইভিএম খারাপের জেরে ভোটগ্রহন শুরুতে দেরি

বৃহস্পতিবার দ্বিতীয় দফার নির্বাচনের সকাল থেকেই একধিক জায়গায় ইভিএম খারাপের খবর আসে। সূত্রের খবর, পূর্ব মেদিনীপুরের জেলায় সকাল থেকে ৪৩টি ইভিএম খারাপ হয়েছে। পশ্চিম মেদিনীপুরে ৫৬টি বুথে ইভিএম মেশিন খারাপের খবর আসে।  এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৪৫টি ইভিএম মেশিন খারাপ ছিল। যদিও পূর্ব মেদিনীপুরের নজরকাড়া কেন্দ্র হল নন্দীগ্রাম। সেখানে আপাতত কোনো ইভিএম খারাপের কোনো খবর আসেনি। অন্যদিকে পাঁশকুড়া , হলদিয়া ,চন্ডিপুর মতো এলাকায় সকাল থেকেই ইভিএম খারাপের খবর এসেছে। প্রথম ইভিএম খারাপের খবর আসে চন্ডিপুর থেকেই। এছাড়া পশ্চিম মেদিনীপুরের পিংলা, কেশপুর, সবং এই জেলাগুলিতে ও ইভিএম খারাপ হয়। সকাল থেকে একাধিক বিধানসভা কেন্দ্রে এই ইভিএম খারাপের জেরে ভোট দিতে সমস্যার মুখে পড়েছেন আমজনতা। কেশপুরের পনিয়াট ২২১ নম্বর বুথে EVM মেশিন খারাপ থাকায় প্রায় দেড় ঘন্টা ধরে ভোট বন্ধ। ইভিএম খারাপ হওয়া নিয়ে অভিযোগ করেছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তিনি টুইটারে লিখেছেন, ‘পুলিশ অধিকারিকদের সরাতে নির্বাচন কমিশন যতটা উদ্যোগ নিয়েছে, যদি ইভিএম সঠিক ভাবে চালাতে যদি এর অর্ধেকও উদ্যোগ নিত, তাহলে নির্বিঘ্নে নির্বাচন হত’।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post