প্রথম তিন দফায় বিজেপি পাবে ৬৮ আসন, দাবি অমিত শাহর

বুধবার হুগলির সিঙ্গুর এবং হাওড়ায় দুটি রোড শো করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় নেতা অমিত শাহ। তিনি চাংরাইলে এক বিজেপি কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজও সারেন। সিঙ্গুরের রোড শো ঘিরে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো ভিড়। পরে হাওড়ার রোড শো থেকে সিএন নিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অমিত শাহ দাবি করেন, পশ্চিমবঙ্গে প্রথম তিন দফার ৯১টি আসনের নির্বাচনে বিজেপি ৬৩-৬৮ আসন পাবে। পরে তিনি আরও বলেন, পশ্চিমবঙ্গে উত্তর প্রদেশের থেকেও বড় জয়ের দিকে এগোচ্ছে ভারতীয় জনতা পার্টি। তিনি বলেন, সিঙ্গুর থেকে নন্দীগ্রাম, উত্তরবঙ্গ থেকে সুন্দরবনে বাংলার মানুষ পরিবর্তন চাইছেন। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বাংলায় সরকার গড়বে বিজেপিই। তিনি অবশ্য এও বলেন, ‘দিদি বড় নেত্রী, তাই দিদিকে বিদায় দিতে হলে বড় আসনেই হারাতে হবে, বিজেপিকে ২০০-র বেশি আসনে জেতাতে হবে বাংলায়’।


এর আগে সিঙ্গুরে তিনি বললেন, ক্ষমতায় আসার পর ১০ বছরে সিঙ্গুরে কোনও উন্নয়ন করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, পশ্চিমবঙ্গে শিল্পায়ন এবং বেকারদের কর্মসংস্থানের বিষয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে বিজেপির। তাঁর কথায়, ‘নির্বাচনী ইস্তাহারে আমরা পশ্চিমবঙ্গের ভারী, মাঝারি, ক্ষুদ্র এবং কুটির শিল্পের বিষয়ে সুনির্দিষ্ট রূপরেখা তৈরির কথা জানিয়েছি। তারই ভিত্তিতে কর্মসংস্থান সংক্রান্ত সমস্যার সমাধান হবে’। উল্লেখ্য, সিঙ্গুরে কৃষিজমিতে টাটা গোষ্ঠীর ন্যানো গাড়ির কারখার বিরোধিতা করে তৃণমূলনেত্রীর আন্দোলনের জেরেই বন্ধ হয়ে যায় কারখানা তৈরির কাজ। টাটা-রা ফিরে যায় পশ্চিমবঙ্গ থেকে। এবং তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদির তৎপরতায় ওই রাজ্যের সানন্দে ন্যানো কারখানা তৈরি করে টাটা গোষ্ঠী। এবার সেই কাটা ঘায়েই নুনের ছিটা দিলেন অমিত শাহ। সিঙ্গুরে কোনও শিল্প গড়ে তোলা হবে কিনা সেটা স্পষ্ট করে কিছু না বললেও তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রীর ব্যর্থতার ইস্যুই তুলে ধরলেন এদিন সিঙ্গুরে এসে। 

ডোমজুড়ের এক ভ্যান রিকশা চালক শিশির জানার বাড়িতে মধ্যাহ্নভোজ সারলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে ছিলেন ডোমজুড়ের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়।


ছবিঃ ফেসবুক থেকে সংগৃহীত


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post