তৃতীয় দফার ভোটে নজর থাকবে যাদের দিকে

তৃতীয় দফায় দক্ষিণ ২৪ পরগনার ১৬টি, হাওড়ার ৭টি ও হুগলির ৮টি আসনে ভোটগ্রহন হবে। দ্বিতীয় দফার মতো এই দফাতেও বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর ভাগ্যপরীক্ষা হতে চলেছে। তবে তৃণমূল এবং বিজেপির তারকা প্রার্থীদের মধ্যে অনেকেই যেমন আনকোড়া, আবার অনেকেই রাজনীতিতে অভিজ্ঞ। তবে কয়েকজন সংযুক্ত মোর্চার হেভিওয়েট প্রার্থীও রয়েছেন তৃতীয় দফায়। বিজেপির দুই তারকা প্রার্থী পাপিয়া অধিকারী এবং তনুশ্রী চক্রবর্তীর ভাগ্য পরীক্ষা হবে তৃতীয় দফায়। আবার রাজ্য রাজনীতিতে অভিজ্ঞ রাজনৈতিক তৃণমূলের বিমান বন্দ্যোপাধ্যায়, নির্মল মাঝি, সিপিএমের কান্তি গঙ্গোপাধ্যায়, বিজেপির তরফে স্বপন দাসগুপ্ত, কংগ্রেসের অসিত মিত্র এবং অমিতাভ চক্রবর্তীও লড়ছেন তৃতীয় দফায়। এছাড়া হুগলির আরামবাগ আসনে এবার তৃণমূল প্রার্থী হয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা মণ্ডল খাঁ। সবমিলিয়ে জমজমাট হতে চলেছে তৃতীয় দফার নির্বাচন। 


দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর পশ্চিমে এবারও তৃণমূল প্রার্থী বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভার স্পিকারের দায়িত্ব পালন করা বিমানবাবু এবার তৃতীয়বার জয়ের জন্য লড়বেন। তবে তাঁকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে তৈরি বিজেপির প্রার্থী দেবোপম চট্টোপাধ্যায়। এই জেলারই আরেক বিধানসভা আসনের দিকেও নজর থাকবে। সেটি হল রায়দিঘি, এখানে সিপিএম প্রার্থী বর্ষীয়ান বাম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। তৃণমূল এবার দেবশ্রী রায়কে টিকিট না দিয়ে প্রার্থী করেছেন অলোক জলদাতাকে। ফলে ভোট ময়দানে জিতে রায়দিঘি পুনরুদ্ধার করতে পারেন কিনা কান্তিবাবু সেটাই দেখার। 


হাওড়ার উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মল মাজি। বারবার বিতর্কের জেরে খবরের শিরোনামে আসা বিদায়ী মন্ত্রী নির্মলের জন্য এবার কড়া টক্কর। উলুবেড়িয়া দক্ষিণে এবার বিজেপি প্রার্থী টলি অভিনেত্রী পাপিয়া অধিকারী। তিনি রাজনীতিতে নবাগত নন, ফলে এই কেন্দ্রের বিদায়ী বিধায়ক তৃণমূলের প্রার্থী পুলক রায়কে কড়া টক্কর দেবেন বলেই মনে করছেন রাজনৈতিক মহল। আবার হাওড়ার আমতায় কংগ্রেস প্রার্থী অসিত মিত্র। কংগ্রেসের দুর্দিনেও তিনি এখান থেকে দুবারের বিধায়ক। তবে এবার তাঁকেও যথেষ্ট লড়াই করে জয়ের হ্যাটট্রিক করতে হবে। 

হুগলির তারকেশ্বরে বিজেপি প্রার্থী স্বপন দাশগুপ্ত। প্রাক্তন সাংবাদিক ‘পদ্মভূষণ’ স্বপনূবাবু রাজ্যসভার সাংসদ ছিলেন। এবার তাঁকেই তারকেশ্বরে প্রার্থী করেছে বিজেপি। তাঁর বিরুদ্ধে লড়ছেন তৃণমূলের রমেন্দু সিংহরায়। অপরদিকে হুগলির আরামবাগে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ। বিজেপি-র বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী তিনি। ফলে তাঁর দিকেও বাংলার নজর থাকবে। হাওড়ার শ্যামপুর কেন্দ্রে তো এবার লড়াই ত্রিমুখী। কারণ এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী চারবারের বিধায়ক কালীপদ মণ্ডল। তাঁকে এবার কড়া টক্কর দিতে চলেছেন কংগ্রেসের অভিজ্ঞ রাজনৈতিক অমিতাভ চক্রবর্তী। আবার বিজেপির তরফে টিকিট পেয়েছেন টলিউডের পরিচিত মুখ তথা অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। ফলে হাওড়ার শ্যামপুর কেন্দ্রের দিকেও সকলের নজর থাকবে এবার।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post