বিজেপি এলেও তৃণমূল জমানার সমস্ত প্রকল্প চালু থাকবে, উল্টে বাড়বে বরাদ্দঃ নরেন্দ্র মোদি

তৃতীয় দফার ভোটের দিন মঙ্গলবার উত্তরবঙ্গে প্রচারে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন কোচবিহারের জনসভায় ভাষণ দিতে গিয়ে তৃণমূলকে যেমন কটাক্ষ করলেন তেমনই জানিয়ে দিলেন বিজেপি ক্ষমতায় এলেও তৃণমূল জমানার কোনও প্রকল্পই বন্ধ হবে না। উল্টে বাড়বে বরাদ্দ। পাশাপাশি তৃণমূল নেত্রীর মুসলিম তোষণ নিয়েও তীব্র আক্রমণ করলেন এদিন। বললেন, ‘দিদি বলছেন সব মুসলিম এক হয়ে যাও। আমরা যদি বলতাম সব হিন্দু একজোট হয়ে বিজেপিকে ভোট দাও। নির্বাচন কমিশন কমিশন থেকে ৮-১০টা নোটিস চলে আসত’। এরপরই তিনি কটাক্ষের সুরে বলেন, ‘মুসলিম ভোটব্যাঙ্ক আপনার সঙ্গে নেই। আপনি নির্বাচন হারছেন দিদি’। 


 ভোটের দিনই কেন প্রধানমন্ত্রী রাজ্যে আসছেন দলীয় প্রচারে এটা নিয়ে আগেই সরব হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনও তৃতীয় দফার ভোটের দিন রাজ্যে এলেন প্রধানমন্ত্রী। উত্তরবঙ্গের কোচবিহারে করলেন জনসভা। এদিন ভোটের আবহেই তিনি বললেন, এবার তৃণমূল সরকারের পতন হবেই, রাজ্যে ক্ষমতায় আসবে বিজেপি। আর বিজেপি ক্ষমতায় এলেই তৃণমূল জমানার কোনও প্রকল্পই বন্ধ করা হবে না। বরং সব প্রকল্পেই বরাদ্দ বা টাকার পরিমান বাড়িয়ে দেওয়া হবে। তবে প্রধানমন্ত্রী এও স্মরণ করিয়ে দিয়েছেন, ‘বন্ধ হবে শুধুই কাটমানি’। নরেন্দ্র মোদি এদিন বলেন, ‘শুনলাম দিদি না কি হুমকি দিচ্ছেন, বিজেপি ক্ষমতায় এলে রাজ্য সরকারের সব সুযোগ সুবিধা বন্ধ হয়ে যাবে। আমি আপনাদের বলছি, কোনও সুবিধা বন্ধ হবে না। মহিলা, ছাত্রছাত্রী, কৃষক থেকে শুরু করে সবাই যে যা সুবিধা পাচ্ছেন তেমনই পেতে থাকবেন। বরং টাকার পরিমান আরও বাড়বে। বন্ধ হবে শুধু কাটমানি’। 

তিনি কেন্দ্রের কৃষক সম্মান নিধি প্রকল্পের সুবিধার প্রসঙ্গও তোলেন নিজের ভাষণে। মোদি বললেন, ‘রাজ্যে বিজেপি সরকার গঠনের পর প্রথম বৈঠকে সমস্ত কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৮,০০০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যত দ্রুত সম্ভব সেই টাকা দেওয়া হবে তাদের অ্যাকাউন্টে’। পাশাপাশি তিনি বলেন, আপনাদের ভালবাসা সুদ সহ উন্নয়নের মধ্য়ে দিয়ে ফেরাব। বেকার হতে দেব না। দিদি, ও দিদি, ভোটে কে হারছে, কে জিতছে, এটা জানতে ভগবানকে কষ্ট দেওয়ার দরকার নেই। জনতাই ভগবানের রূপ। তাদের চেহারা দেখেই বোঝা যায়। উল্লেখ্য, গত দু’দফার নির্বাচনে বিজেপি সবচেয়ে বেশি আসন পাবে বলে দাবিকে কটাক্ষ করেছিলেন তৃণমূল নেত্রী। এদিন তারই জবাব দিলেন প্রধানমন্ত্রী।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post