কারণ না দেখিয়েই তৃণমূল ছাড়লেন উপেন বিশ্বাস

 


রাজ্যে শেষ দফা নির্বাচনের একদিন আগেই তৃণমূল কংগ্রেস ত্যাগ করলেন উপেন বিশ্বাস । কোনও কারণ না দেখিয়েই বুধবার ইমেলে ইস্তফাপত্র পাঠিয়ে দেন প্রাক্তন সিবিআই কর্তা । রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে ছোট্ট বয়ানে পদত্যাগপত্র পাঠান তিনি। পদত্যাগপত্রের কপি পাঠানো হয় উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিককেও। পদত্যাগপত্রে উপেন লিখেছেন, ‘‘আমি তৃণমূলের সবরকম সদস্যপদ, তৃণমূলের সিবিআইয়ের উপদেষ্টা ও কোর কমিটির সদস্যপদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম। এছাড়াও যদি আর কোনও পদ থেকে থাকে, সেখান থেকেও আমাকে নিষ্কৃতি দেওয়া হোক।’’

সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধেই তৃণমূলে যোগ দেন দুঁদে এই আইপিএস আধিকারিক। ২০১১ সালে বিধানসভা নির্বাচনে বাগদা থেকে টিকিট পান উপেন বিশ্বাস। নির্বাচনে জিতে রাজ্যের অনগ্রসর সম্প্রদায়ের মন্ত্রীও হন। কিন্তু ২০১৬ সালের নির্বাচনে পরাজিত হন উপেন। তারপর থেকেই দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়। কোনও কর্মসূচিতেও তাঁকে সেভাবে দেখা যায়নি। প্রশাসনিক বা সাংগঠনিক ক্ষেত্রেও তাঁকে ব্রাত্য করে দেওয়া হয় বলে অভিযোগ। সূত্রের খবর, নাগরিক সংশোধনী আইন নিয়ে তৃণমূলের সঙ্গে মতানৈক্য তৈরি হয়েছিল উপেনের। তৃণমূল নেতারা এনিয়ে তাঁর সঙ্গে কোনওরকম আলোচনাও করেননি। 

মতুয়া সমাজের প্রতিনিধি হিসাবে দল তাঁকে সেভাবে গুরুত্ব দেয়নি বলেও অভিযোগ। এবারের নির্বাচনেও তাঁকে প্রার্থী করার কথা ভাবেননি তৃণমূল সুপ্রিমো। প্রায় নিঃশব্দেই দলত্যাগ করলেন দোর্দ্দন্ডপ্রতাপ এই প্রাক্তন পুলিশকর্তা। তৃণমূলের সঙ্গে ছিন্ন করলেন যাবতীয় সম্পর্ক।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post