করোনা ঠেকাতে টানা চারদিন বন্ধ কলকাতার একাধিক বাজার

 


রাজ্যে করোনা সংক্রমণের মোকাবিলার কড়া পদক্ষেপ করল পশ্চিমবঙ্গের ব্যবসায়ী সমিতি । কলকাতায় অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ছাড়া একাধিক দোকান, বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বন্ধ থাকবে দোকান-বাজার। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চাঁদনী চক, প্রিন্সেপ ঘাট, ক্যানিং স্ট্রিট, ম্যাংগো লেন, এজরা স্ট্রিট সহ শহরের বেশকিছু বড় বাজার চারদিনের জন্য বন্ধ থাকবে। রাজ্যে এবং শহরে বাড়তে থাকা করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই পদক্ষেপ।

যদিও খোলা থাকছে পোস্তা বাজার। যেসব এলাকায় খাবারের দোকান রয়েছে বা খাবার জিনিসের বাজার রয়েছে, সেখানে ছাড় রয়েছে। রাজ্যের ব্যবসায়ী সমিতি, কনফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের (সিডব্লুবিটিএ) বৈঠকে এই সিদ্ধান্ত হয়। যদিও শেষ দফায়, কলকাতার ৭টি আসনে ভোটে কারণে আগেভাগেই বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়। 

শনিবার পয়লা মে এবং রবিবার ছুটি। বৃহস্পতিবার থেকে টানা চারদিন শহরের বড় বাজারগুলি বন্ধ থাকবে। ফলে করোনা সংক্রমণ শৃঙ্খল ভাঙা সম্ভব হবে। এরপরেও করোনা পরিস্থিতির উন্নতি না হলে আরও বেশিদিন দোকান বন্ধ রাখা হতে পারে। এমনই ইঙ্গিত দেওয়া হয় সংগঠনের তরফে। তবে জামাকাপড়, মোবাইল, হার্ডওয়্যারের দোকান বন্ধ থাকলেও পেট্রল পাম্প, এলপিজি ডিস্ট্রিবিউটর অফিস, ওযুদ, মুদিখানা, শাক-সবজি, ফল, মাছ-মাংসের দোকান খোলা থাকছে।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post