নিজাম প্যালেসের ভিতর ধর্নায় মমতা, বাইরে তুমুল বিক্ষোভ তৃণমূলের

প্রায় দু’ঘন্টা হতে চলল নিজাম প্যালেসে সিবিআই দফতরের ভিতরেই রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালেই কলকাতা পুরসভার মুখ্য প্রকাশক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম সহ সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। তৃণমূল নেত্রীর দাবি, এই গ্রেফতারি ‘বেআইনি’। জানা যাচ্ছে তিনি কথা বলেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার ডিআইজি-র সঙ্গেও। পরে তিনি সিবিআই দফতরের ভিতরেই ধর্নায় বসে পড়েছেন। এখনও তিনি সেখানে আছেন। 


এর আগে সিবিআই দফতর থেকে বেরিয়ে আইনজীবী অনিন্দ্য রাউত জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিবিআইকে এটা স্পষ্ট করে দেন যদি ফিরহাদ-সুব্রত, মদনকে গ্রেফতার করা হয়, তাহলে তাঁকেও গ্রেফতার করতে হবে’। যদিও গ্রেফতার হওয়া চার নেতা-মন্ত্রীকে এখনও রাখা হয়েছে নিজাম প্যালেসেই। তাঁদের ব্যাঙ্কশাল আদালতে হাজির করানোর কথা। সিবিআই তাঁদের সশরীরে আদালতে হাজির করায় নাকি ভিডিও কনফারেন্সের মাধ্যমেই সাওয়াল করেন সেটাই  এখন দেখার।


 অপরদিকে, নিজাম প্যালেসের বাইরে ক্রমশ ভিড় বাড়ছে। বেলা যত গড়াচ্ছে ততই তৃণমূল কর্মী সমর্থক হাজির হচ্ছেন নিজাম প্যালেসের বাইরের রাস্তায়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে পুলিশকে ওই রাস্তা বন্ধ করে দিয়েছে। এখন তৃণমূল কর্মীরা রাস্তার ওপরই বসে স্লোগান দিচ্ছেন। করোনা পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাওয়ায় রাজ্য সরকার কার্যক লকডাউন ঘোষণা করেছে বাংলায়। কিন্তু সোমবার রাজ্যের দুই মন্ত্রী সহ চার নেতার গ্রেফতারির পরই কলকাতা সহ জেলায় জেলায় উধাও করোনাবিধি। জায়গায় জায়গায় চলছে পথ অবরোধ, বিক্ষোভ, ধর্না। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post