কলকাতায় শুক্রবার থেকে ফের কমছে মেট্রো, সময়সূচিতেও বদল

 

শপথের পরই রাজ্যের করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ করেন মুখ্যমন্ত্রী। নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পঞ্চাশ শতাংশ কমানো হবে সরকারি পরিবহণ এবং মেট্রো। বৃহস্পতিবার সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করল মেট্রো কর্তৃপক্ষ। জানানো হয়েছে, মেট্রোর সংখ্যা কমছে শুক্রবার থেকে। 

ট্রেনের পরিবর্তিত সময়সূচিও প্রকাশ করা হয়। শুক্রবার থেকেই পরিবর্তিত সময়সূচি অনুযায়ী চলবে মেট্রো। সোমবার থেকে শুক্রবার, দমদম-কবি সুভাষের মধ্যে প্রতি দিন ২১৬টি ট্রেনের বদলে চলবে ১৯২টি। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রতি দিন ১৪৯টি মেট্রো চলাচল করত। শুক্রবার থেকে ওই রুটে চলবে ১৩৩টি ট্রেন। দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে প্রথম মেট্রো সকাল ৭টা ৩০ মিনিটের পরিবর্তে সকাল ৮টায় ছাড়বে। দমদম থেকে দক্ষিণেশ্বর, প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টায়। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে একই সময়ে।

শেষ মেট্রো ছাড়ার সময়ও এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো রাত ৮টা ৪৮-র পরিবর্তে ছাড়বে ৭টা ৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো রাত ৯টার পরিবর্তে ছাড়বে রাত ৮টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর শেষ মেট্রো পাওয়া যাবে একই সময়ে।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post