রাজ্যে করোনায় মৃত্যু অব্যাহত, আরও বাড়তে পারে সংক্রমণ সতর্কবার্তা মুখ্যমন্ত্রীর


পশ্চিমবঙ্গে কোভিডের মৃত্যু মিছিল অব্যাহত। কিছুতেই ঠেকানো যাচ্ছে না প্রাণহানি। একশোর নিচে নামছে না করোনায় মৃত্যু। ২৪ ঘণ্টায় কোভিডের বলি ১১৭ জন। নতুন করে আক্রান্ত ১৮ হাজার ৪৩১ জন। বৃহস্পতিবারই নবান্নে সাংবাদিক বৈঠকে কোভিডে নিয়ে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী । ১৫ দিনে রাজ্যে করোনা সংক্রমণ আরও বেশি বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, 'আমি কাউকে ভয় দেখাচ্ছি না। সতর্ক করছি। নিজেরা সতর্কতা অবলম্বন করুন। অকারণে রাস্তায় বেরোবেন না। মাস্ক পরুন।' 

রাজ্যে সংক্রমণ দিনদিন বেড়েই চলেছে। এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্ত ১ লাখ ২২ হাজার ৭৭৪ জন। তবে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৪১২ জন। 


একদিনে কলকাতায় করোনায় আক্রান্ত ৩ হাজার ৮৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। উত্তর ২৪ পরগনায় একদিনে করোনা আক্রান্ত ৩ হাজার ৯২২ জন, মৃত্যু হয়েছে ৩৬ জনের।

রাজ্যে ভয়াবহ কোভিড পরিস্থিতিতে শুক্রবারই একগুচ্ছ বিধিনিষেধ আরোপ করেছিল রাজ্য সরকার। নির্দেশিকায় বলা হয়, বিয়ে-অন্নপ্রাশন-শ্রাদ্ধানুষ্ঠান-জলসার মত বড় কোনও সামাজিক অনুষ্ঠান বন্ধ। পরদিন নতুন নির্দেশিকায় বলা হয়, বিয়েবাড়ির ক্ষেত্রে সর্বাধিক ৫০ জনকে আমন্ত্রণ জানানো যাবে। অন্যান্য পারিবারিক অনুষ্ঠানের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। সামাজিক অনুষ্ঠানে করোনা বিধি মেনে চলতে হবে। মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যবহার এবং সামাজিক দূরত্ববিধি বাধ্যতামূলক। রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুযায়ী, অনির্দিষ্টকালের জন্য রাজ্যের সমস্ত শপিং মল-কমপ্লেক্স, বিউটি পার্লার, সিনেমা হল, রেস্তোরাঁ, বার, স্পোর্টস কমপ্লেক্স, জিম,স্পা, সুইমিং পুল বন্ধ।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post