রাজ্যে করোনায় শতাধিক ছাড়াল একদিনে মৃত্যু, সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা

 


রাজ্যে ভোট গণনার আবহে সমানে করোনার ভ্রুকুটি। রাজ্যে কোভিডের বলি হলেন শতাধিক মানুষ। পশ্চিমবঙ্গে এই প্রথম। পয়লা মে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৩ জনের । নতুন করে একদিনে রাজ্যে সংক্রমিত ১৭ হাজার ৫১২ জন। ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। কলকাতায় ১৯ জনের মৃ্ত্যু হয়েছে। করোনা সংক্রমণে কলকাতাকেও ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৩৪ জন মানুষ। পাশাপাশি কলকাতাতে আক্রান্ত ৩ হাজার ৮৮৫ জন।



 পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জেলায় জেলায় মৃত্যুর সংখ্যা জানা গিয়েছে। পূর্ব মেদিনীপুরে ৮, উত্তর দিনাজপুরে ৬, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে কোভিড আক্রান্ত মারা গিয়েছেন। দার্জিলিং, জলপাইগুড়ি এবং মালদহে ৪ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম এবং হুগলি জেলায় ৩ জন করে মারা গিয়েছেন। পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। কালিম্পং, পুরুলিয়া এবং পূর্ব বর্ধমানে ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যানে, গোটা রাজ্যে এখনও পর্যন্ত রাজ্যে ১১ হাজার ৪৪৭ জন কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে।



অন্যদিকে, স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৫৬ হাজার ২৯৭টি কোভিড পরীক্ষা করা হয়েছে। পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে  ১৭ হাজার ৫১২টি। রাজ্যে মোট ৮ লক্ষ ৪৫ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। ২৪ ঘণ্টায় রাজ্যে ১ লক্ষ ৯০ হাজার ৩৪২ জনকে টিকা দেওয়া হয়েছে, এটাই যা আশার কথা সরকারি পরিসংখ্যানে।



আগাম সতর্কতা হিসাবে ইতিমধ্যেই আংশিক লকডাউন শুরু করেছে রাজ্য সরকার। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে শপিং মল, বার, রেস্তোরাঁ, সিনেমা হল, জিম, বিউটি পার্লার, স্পা, সুইমিং পুল।  তবে বাজার খোলা থাকছে সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত। দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত ফের খোলা থাকছে বাজার-হাট। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post