কোভিডে দেশে চার হাজার ছাড়াল দৈনিক মৃত্যু

করোনা অতিমারির মৃত্যুতে টানা যাচ্ছে না লাগাম। দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায়, দেশে দিন দিন ভাঙছে মৃত্যুর রেকর্ড। বেড়ে চলেছে উদ্বেগ। আতঙ্কের আবহেই চার হাজার ছাড়িয়ে গেল দৈনিক মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে, একদিনে প্রাণ হারিয়েছেন ৪১৮৭ জন। নতুন করে করোনায় আক্রান্ত ৪ লাখ ১ হাজার ৭৮ জন।

অন্যদিকে,আইআইটি গবেষকদের আশঙ্কা বাড়াচ্ছে উদ্বেগ। ১৫ দিনে সংক্রমণ-শিখরে পৌঁছবে দেশ, এমনই আতঙ্কের কথা শুনিয়েছেন তাঁরা। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। ইতিমধ্যেই লকডাউনের পথে হেঁটেছে একাধিক রাজ্যে। করোনা মোকাবিলায় কোথাও কোথাও জারি হয়েছে আংশিক বিধিনিষেধ। তাতেও থামানো যাচ্ছে না মৃত্যু। দেশের শোচনীয় পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবাও মিলছে না পর্যাপ্ত। অক্সিজেনের আকালের পাশাপাশি বেডের হাহাকার। হাসপাতালগুলির উপর থেকে চাপ না কমলে পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আশঙ্কা। করোনা শৃঙ্খল ভাঙার দাওয়াই দিচ্ছেন চিকিৎসক থেকে বিশেষজ্ঞরা। ১৪ দিনের পূর্ণ লকডাউনের পক্ষে সায় দিচ্ছে বিশেষজ্ঞমহল। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যানে, এই মুহূর্তে দেশে করোনা রোগীর সংখ্যা ৩৭ লাখ ২৩ হাজার ৪৪৬ । এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৭০ জনের। তবে আশার আলো জাগাচ্ছে সুস্থতার হার। একদিনে করোনামুক্ত হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৬০৯ জন। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১ কোটি ৭৯ লাখ ৩০ হাজার ৯৬০ জন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post