মুখ্য মন্ত্রী আইন মেনে চলতে বললেন রাজ্যপাল

সোমবার সকাল থেকেই উত্তপ্ত রাজ্য রাজনীতি। নারদ মামলায় এদিন সকালে সিবিআই গ্রেফতার করে দুইজন মন্ত্রী সহ চার নেতাকে। এরপরই কলকাতায় নিজাম প্যালেসে সিবিআইয়ের আঞ্চলিক দফতরে শুরু হয় তুমুল বিক্ষোভ। তৃণমূলের নেতা কর্মীরা জমায়েত করে বিক্ষোভ দেখাতে থাকেন। রণক্ষেত্রের চেহারা নেয় নিজাম প্যালেস চত্বর। এমনকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই পৌঁছে যান সেখানে। তৃণমূলের নেতা মন্ত্রীদের ‘বেআইনিভাবে’ গ্রেফতার করা হয়েছে দাবি করে সিবিআই অফিসেই ধর্নায় বসেন তিনি। চার ঘন্টার বেশি সময় হয়ে গেল তিনি ধর্নায় বসে রয়েছেন তিনি। এরমধ্যেই মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বেলার দিকে টুইট করে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সংবিধান মেনে চলার পরামর্শ দিলেন। টুইটে রাজ্যপাল লেখেন, ‘আপনাকে আমার অনুরোধ, সংবিধান মেনে চলুন। আইন ভাঙবেন না’। রাজ্যপাল এদিন বেশ কয়েকটি টুইট করেন। পরপর টুইটে মুখ্যমন্ত্রী এবং রাজ্যের পুলিশ প্রশাসনকে একহাত নিয়েছেন। 


নিজাম প্যালেসের সামনের জমায়েত এবং গোলমালের বিষয়ে তিনি কার্যত পুলিশের নিষ্কৃয়তার দিকেই আঙ্গুল তোলেন। তিনি জানান, ‘রাজ্যের এই পরিস্থিতি দেখে উদ্বিগ্ন, মুখ্যমন্ত্রীকে আমি বলব, দয়া করে সংবিধান এবং আইন মেনে চলুন। আইনশৃঙ্খলা বজায় রাখতে অনুরোধ করব পশ্চিমবঙ্গ পুলিশ, কলকাতা পুলিশ এবং রাজ্যের স্বরাষ্ট্র দফতরকে। এটা খুবই দুঃখজনক বিষয় যে, পরিস্থিতির অবনতি হচ্ছে দেখেও প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি’। এমনি নিজাম প্যালেসে সিবিআই অফিস লক্ষ্য করে যে ইট-পাথর ছোড়া হয়েছিল টুইটে তারও নিন্দা করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 

 

অন্য একটি টুইটে তিনি লেখেন, ‘টিভিতে এবং অন্যান্য সংবাদ মাধ্যমে এই ঘটনা দেখে আমি অবাক। আমি এব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাই। তিনি দেখুন কী ভাবে এই সব ঘটনা ঘটতে দেখেও রাজ্য এবং কলকাতা পুলিশ স্রেফ দর্শকের ভূমিকা পালন করছে। আমার অনুরোধ রাজ্যে আইন শৃঙ্খলা বজায় রাখার ব্যবস্থা করুন’। এখানেই শেষ নয়, আরও একটি টুইটে তিনি এই ঘটনাকে ‘সম্পূর্ণ আইন-শৃঙ্খলাহীন পরিস্থিতি’ বলে আখ্যা দিয়েছেন রাজ্যপাল। এবং প্রায় প্রত্যেক টুইটেই তিনি ‘মুখ্যমন্ত্রীর প্রতি বার্তা’, বা ‘মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাই’ লিখে বলেই শুরু করেছেন।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post