হলদিয়ায় প্রধানমন্ত্রীর সভায় ‘আমন্ত্রিত’ দিব্যন্দু অধিকারী

আগামী ৭ ফেব্রুয়ারি বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই দিন তিনি হলদিয়ায় একটি অনুষ্ঠানে দিতে চলেছেন প্রধানমন্ত্রী। আর ওই অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হল তমলুকের সংসদ দিব্যেন্দু অধিকারীকে। আর তিনিও জানিয়ে দিয়েছেন, এটা তাঁর কাছে গর্বের, তাই ওই অনুষ্ঠানে তিনি যাবেন। এরপরই তমলুক লোকসভা এলাকায় তিনটি কলেজের পরিচালন সমিতির পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। সবমিলিয়ে অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব ক্রমশ বাড়ছে। ততই প্রবল হচ্ছে শুভেন্দুর আরেক ভাইয়ের বিজেপিতে যোগদানের সম্ভবানা। যদিও এদিন ওই প্রসঙ্গ এড়িয়ে গিয়েছেন তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী। 

অপরদিকে কলেজের পরিচালন কমিটির পদ থেকে সরিয়ে দেওয়া প্রসঙ্গে দিব্যেন্দু বলেন, ‘অনেক আগেই এই তিনটি কলেজের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলাম। তাই আমায় সরানোর প্রশ্ন নেই’। প্রসঙ্গত, রাজ্য প্রশাসনের তরফে জানানো হচ্ছে শিক্ষা দফতরের নির্দেশেই তমলুকের তৃণমূল সাংসদকে ওই তিনটি কলেজের পরিচালন সমিতির পদ থেকে সরানো হল। ওই জায়গায় নতুন করে প্রশাসক নিয়োগ করা হয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালে লোকসভা উপনির্বাচনে জিতে সাংসদ হওয়ার পরেই কাঁথি দেশপ্রাণ মহাবিদ্যালয়, তাম্রলিপ্ত মহাবিদ্যালয় ও নন্দীগ্রাম সীতানন্দ মহাবিদ্যালয়ের পরিচালন কমিটির সভাপতি হন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। 


গত ১৯ ডিসেম্বর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন দিব্যন্দুর দাদা তথা রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এরপর থেকেই কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে শাসকদল তৃণমূল কংগ্রেসের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। এরমধ্যেই কাঁথির প্রশাসক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে শুভেন্দুর ছোট ভাই সৌমেন্দুকে। দিঘা–শংকরপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে শুভেন্দুর বাবা তথা কাঁথির সাংসদ শিশির অধিকারীকে। অপরদিকে শুভেন্দুর পর বিজেপিতে যোগ দিয়েছেন সৌমেন্দু, কিন্তু দুই তৃণমূল সাংসদ শিশির ও দিব্যেন্দু অধিকারী এখনও দল পরিবর্তন করেননি। কিন্তু তবুও তাঁদের বিভিন্ন সরকারি পদ কেড়ে নিয়ে বার্তা দিয়েছে শাসকদল। এখন দেখার দিব্যেন্দু বিজেপিতে যান কিনা। রবিবারই তাঁকে দেখা গেল বিজেপি নেতৃত্বের সঙ্গে। হলদিয়া সফরে আসা বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে হলদিয়াতেই বৈঠক করেন।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.