সিরাজের ৫ উইকেট, ভারতের সামনে লক্ষ্য ৩২৮ রান


ব্রিসবেন টেস্টে  ভারতের থেকে ৩৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া দল। দ্বিতীয় ইনিংসে ভারতীয় বোলারদের দাপটে চতুর্থ দিনের শেষ লগ্নে ২৯৪ রান করে থামতে হল ওয়ার্নারদের। ফলে চতুর্থ ইনিংসে ভারতের কাছে টার্গেট ৩২৮ রানের। চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের স্কোর ১ ওভারে ৪ রান। ক্রিজে রয়েছেন রোহিত শর্মা (৪) ও শুভমন গিল (০)। আপাতত বৃষ্টি নেমে খেলা বন্ধ রয়েছে। ম্যাচ বাঁচাতে আরও একটা দিন লড়াই চালাতে হবে ভারতীয় ব্যাটসম্যানদের। 

তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া স্কোর ছিল ২১। চতুর্থ দিনের শুরু হতেই দাপট দেখান ভারতীয় বোলাররা। মহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুরের কামানের মুখে দাঁড়াতে পারেননি অজি ব্যাটসম্যানরা। ওয়ার্নার (৪৮), হ্যারিস(৩৮), গ্রিন(৩৭) করেন। এছাড়া অসট্রেলিয়ার দুরন্ত ব্যাটসম্যান স্টিভ স্মিথ ৭৪ বল খেলে ৭টি বাউন্ডারির সুবাদে অর্ধশতরান করেন। দ্বিতীয় ইনিংসে মহম্মদ সিরাজ ৫টি  ও শার্দুল ঠাকুর ৪টি করে উইকেট পেয়েছেন। 

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার থেকে ৩৩ রানে পিছিয়ে থেকে ৩৩৬ রানেই শেষ হয় ভারতের প্রথম ইনিসং। ভারতের হয়ে ওয়াশিংটন সুন্দর (৬২)  ও শার্দুল ঠাকুর (৬৭) রান করেন। প্রথম ইনিংসে অজি পেসার হ্যাজেলউড ৫ উইকেট পেয়েছেন। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া হয়ে মার্নস লাবুসানে ২০৪ বলে ৯টি চারের সুবাদে শতরান করেছেন।এছাড়া অজি অধিনায়ক টিম পেইনও ১০৪ বলে ছয়টি চারের সুবাদে অর্ধশতরান  করে  শার্দুল ঠাকুরের বলে রোহিত শর্মার হাতে ধরা পড়েছিলেন। টি নটরাজন, শার্দুল ঠাকুর , ওয়শিংটন সুন্দর ৩টি করে উইকেট পেয়েছেন প্রথম ইনিংসে।  


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.