আজ দক্ষিণ কলকাতায় শুভেন্দু, ডায়মন্ড হারবারে শোভন-বৈশাখী

প্রবল শীতেও বঙ্গ রাজনীতিতে উত্তাপ কমেনি একফোঁটাও। ভোট যত এগিয়ে আসছে ততই উষ্ণতা ছড়িয়ে পড়ছে রাজ্যের প্রতিটি কোণায়। সোমবার রাজ্যের তিন প্রান্তে তিনটি মেগা কর্মসূচি রয়েছে একুশের ভোটে যুযুধান দুই রাজনৈতিক দলের। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে তৃণমূল নেত্রীর জনসভা, দক্ষিণ কলকাতায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর রোড-শো এবং ডায়মন্ড হারবারে বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়ের কর্মসূচি। সবমিলিয়ে সপ্তাহের প্রথম দিনেই রাজ্য রাজনীতি উত্তাল হতে চলেছে। 

শুভেন্দু অধিকারীর গড় নন্দীগ্রামে তৃণমূলেরই সভা, প্রধান বক্তা তৃণমূল নেত্রী সয়ং। অথচ এবারই প্রথম সেই মঞ্চে সম্ভবত অধিকারী পরিবারের কেউ থাকছেন না। অপরদিকে দলবদলের পর প্রথমবার দক্ষিণ কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের খাস তালুকে রোড শো করবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। আবার তৃণমূল যুব সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের খাসতালুক বলে পরিচিত ডায়মন্ড হারবারে রোড শো করবেন বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়, তাঁর সঙ্গে থাকবেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত বিষ্ণুপুরে আজ বিকেলে শোভন-বৈশাখীর মেগা শো শুরু হবে। আমতলা কলোনি মাঠ পর্যন্ত চলবে এই মেগা রোড শো। তার পরে সেখানে একটি জনসভা রয়েছে তাঁদের। পুরোনো দলের সঙ্গে সমস্ত সম্পর্ক চুকিয়ে বেশ কিছুদিন রাজনীতি থেকে বিরত ছিলেন একদা কলকাতার মেয়র তথা রাজ্যের গুরুত্বপূর্ণ মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। এরপর বিজেপিতে যোগ দিয়েও সক্রিয় রাজনীতি থেকে দূরেই ছিলেন অভিমানি এই নেতা। কিন্তু সম্প্রতি মান অভিমান পর্ব মিটিয়ে তিনি ফের সক্রিয় হয়েছেন বঙ্গ রাজনীতিতে। পুরোনো দল তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করে বিজেপির কলকাতা জোনের দায়িত্ব বুঝে নিয়েছেন ইতিমধ্যেই। এখন দেখার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের খাস তালুকে পা রাখতে চলেছেন পোড় খাওয়া রাজনীতিবিদ শোভন। 

অন্যদিকে, একই সময়ে দক্ষিণ কলকাতার টালিগঞ্জ থেকে রাসবিহারী পর্যন্ত মিছিল করে জনসভা করবেন সদ্য তৃণমূল ছেড়ে আসা রাজ্যের প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। বিজেপির হয়ে এই প্রথম কলকাতার রাজপথে নামছেন শুভেন্দু। আর সেটা তৃণমূল নেত্রীর খাস তালুক দক্ষিণ কলকাতাতেই। যা রাজনৈতিক শিবিরের মতে যথেষ্টই তাৎপর্যপূর্ণ। এদিন শুভেন্দুর মিছিল ও সভায় থাকবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.