ধূপগুড়ির দুর্ঘটনায় মোদির ২ লাখ, মমতার আড়াই লাখ ক্ষতিপূরণ

উত্তরবঙ্গের ধূপগুড়িতে ভয়াবহ পথ দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সকালেই তিনি টুইট করে জনান, পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির ধূপগুড়িতে দুর্ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। এই দুঃখের সময়ে শোকাহত পরিবারের জন্য প্রার্থনা করছি। যাতে আহতরা শীঘ্রই সুস্থ হয়ে ওঠেন। এরপরই প্রধানমন্ত্রীর দফতর থেকে টুইট করে জানিয়ে দেওয়া হয় প্রধানমন্ত্রী জাতীয় রিলিফ ফাণ্ড থেকে নিহতদের পরিবারকে ২ লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা করে এককালীন সাহায্য দেওয়া হবে। 

প্রধানমন্ত্রীর দফতরের এই ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করল রাজ্য সরকার। ধূপগুড়িতে মর্মান্তিক পথদুর্ঘটনায় মৃত ১৪ জনের পরিবারকে আড়াই লাখ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি গুরুতর আহতদের ৫০ হাজার এবং কম আহতদের জন্য ২৫ হাজার টাকা করে দেবে রাজ্য। পুরুলিয়া থেকে তিনি এদিন এই ঘোষণা করেন। আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রীর এই ঘোষণা যথেষ্ঠই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বাংলার রাজনৈতিক মহল। পিছিয়ে থাকলেন না রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনিও কেন্দ্রের থেকে বেশি ক্ষতিপূরণ দিয়ে ধূপগুড়ির নিহত ও আহত পরিবারের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। 

অপরদিকে বুধবার সকালে ঘটনাস্থলে যান রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তিনি ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি হাসপাতালে গিয়েও আহত ও নিহতদের পরিবারদের সমবেদনা জানান। তাঁদের পাশে থাকার বার্তা দিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। পরে তিনি বলেন, একই পরিবারের ৬ জন সহ ১৩ জনের মৃত্যুর ঘটনা মর্মান্তিক। কুয়াশার জন্যই এই দুর্ঘটনা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সেফ ড্রাইভ সেফ লাইফ’ স্লোগান মেনে গাড়ি চালানো কতটা জরুরি এই দুর্ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।  অপরদিকে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই রাস্তায় রোজই শয়ে-শয়ে পাথর ও বালি বোঝাই ডাম্পার বেপরোয়াভাবে চলাচল করে। এর আগেও ছোটখাটো দুর্ঘটনা ঘটেছে। কিন্তু পুলিশ প্রশাসন চোখে আঙুল দিয়ে বসে থাকায় ডাম্পার চালকরা সাবধানী হয়নি। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান ধূপগুড়ির বিধায়ক মিতালি রায়, জলপাইগুড়ির এসডিও এবং পুলিশ সুপার প্রদীপকুমার যাদব। 

 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.