অমিত শাহর উলুবেড়িয়ার রোড শো বাতিল, জেনে নিন নতুন সূচি

রবিবার দুপুরে হাওড়া উলুবেড়িয়ায় রোড শো করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। এছাড়া ওইদিন সন্ধ্যায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের কলকাতার বাড়িও দর্শন করার কথা ছিল অমিত শাহর। কিন্তু এই দুটি কর্মসূচিই বাতিল করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নতুন সফরসূচি পাঠানো হয়েছে অমিত শাহর। ওই নতুন সূচিতে নেই এই দুটি কর্মসূচি। আজ অর্থাৎ শুক্রবার রাতেই কলকাতায় এসে পৌঁছে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শনিবার ও রবিবার দিনভর নানান কর্মসূচিতে অংশ নেওয়ার পর রবিরার রাতেই তিনি দিল্লি ফিরবেন বলে আগেই জানানো হয়েছিল। 

বৃহস্পতিবার বিকেলেই পুরুলিয়ার সাংসদ তথা বিজেপির হাওড়া-হুগলি-মেদিনীপুরের পর্যবেক্ষক জ্যোতির্ময় সিং মাহাতো বলেছেন ‘বিশেষ কারণে’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উলুবেড়িয়ার রোড শো বাতিল হচ্ছে। এরপরই নতুন সফরসূচি প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রক। তবে রবিবার হাওড়া ডুমুরজলা স্টেডিয়ামে তাঁর বহু প্রতীক্ষিত সভা হচ্ছে। ওই সভার দিকেই আপাতত তাকিয়ে বাংলার রাজনৈতিক মহল। সূত্রের খবর, অমিত শাহর ওই সভাতেই বিজেপিতে যোগ দিতে পারেন রাজ্যের পদত্যাগী মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল বিধায়ক বৈশালি ডালমিয়া, প্রবীর ঘোষাল, হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী সহ আরও বেশ কয়েকজন হেভিওয়েট। 

অপরদিকে কেন বিদ্যাসাগরের বাড়িতে যাওয়ার কর্মসূচি বাতিল হল সেটা নিয়ে বিজেপির সূত্রে জানানো হচ্ছে অন্য ব্যাখ্যা। জানা যাচ্ছে, বিদ্যাসাগরের কলকাতার বাড়িটি বর্তমানে রাজ্য সরকার অধিগ্রহণ করেছে। ফলে রাজ্যের পূর্তদফতরের কাছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সেখানে শ্রদ্ধা জানাতে যাওয়ার কথা জানানো হয়। কিন্তু বৃহস্পতিবার রাত পর্যন্ত কোনও জবাব দেয়নি রাজ্যের পূর্তদফতর। ফলে অগত্যা ওই পরিকল্পনা বাতিল করতে হয়েছে বলেই বিজেপির দাবি। তবে এবার কলকাতায় এসে অমিত শাহ ঋষি অরবিন্দর বাড়ি, ভারত সেবাশ্রম সঙ্ঘ এবং বেলুড় মঠেও যাবেন। 


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.