শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ বঞ্চিত শিক্ষক পদপ্রার্থীদের

২০১৭-১৮ সালের প্যানেলে নাম থাকা সত্ত্বেও মেলেনি চাকরি। মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রী সহ অন্যান্য আধিকারিকদের কাছে বারবার আবেদন করেও কোনও লাভ হয়নি। বাধ্য হয়ে নিজেদের দাবি নিয়ে পথে নামলেন কর্মশিক্ষা ও শারীরশিক্ষার বঞ্চিত শিক্ষক পদপ্রার্থীরা। বৃহস্পতিবার সকালে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের দাবি, আর প্রতিশ্রুতি নয়, চাকরি চাই। 

এদিন শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে পৌঁছতেই আন্দোলনকারীদের আটকে দেন কর্তব্যরত পুলিশ। অসহযোগিতার অভিযোগ তুলে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন আন্দোলনরত চাকরিপ্রার্থীরা। পরে পুলিশ তাঁদের বুঝিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে থেকে পাশেই একটি মাঠে অবস্থান বিক্ষোভ করার কথা বলেন। 

পুলিশ আধিকারিক জানান, শিক্ষামন্ত্রী বাড়ি ফেরার পথে যদি চান সেখানে গিয়েই তাঁদের সঙ্গে দেখা করবেন। বিক্ষোভকারীদের দাবি, ২০১৭-২০১৮ সালের শিক্ষক পদে চাকরির জন্য পরীক্ষা দিয়েছিলেন তাঁরা। সেই প্যানেলে নাম থাকা সত্ত্বেও তাঁরা চাকরি পাননি। এনিয়ে লোকসভা ভোটের আগে অনশনে বসেছিলেন চাকরিপ্রার্থীরা। সেইসময় ২৯ দিনের মাথায় অনশনকারীদের দাবি মেটানোর প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। সেইমত বাকি বিষয়ের শিক্ষকরা চাকরি পেয়ে গেলেও বঞ্চিত কর্মশিক্ষা ও শারীরশিক্ষার পদপ্রার্থীরা। একযাত্রায় পৃথক ফল কেন হবে? বারবার আবেদন করেও হেনস্থা হতে হয়েছে  অবিলম্বে তাঁদের দাবি মেনে চাকরি না দিলে ফের অনশনে বসবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।      


 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.