আইএসএলের প্রথম পর্বের শেষে কোন দল কোথায় দাঁড়িয়ে ?

চলতি বছর করোনা আবহে সপ্তম আইএসএল শুরু হয়েছে নির্দিষ্ট সময়ের প্রায় একমাস পরে। জৈব সুরক্ষা বলয়ের মধ্য দিয়েই ২০২০-২১ মরশুমের আইএসএল অয়োজিত হচ্ছে গোয়ার তিনটি দর্শকশূন্য স্টেড়িয়ামে। এই বছরই আইএসএলে যোগ দিয়েছে বাংলার দুটি শতাব্দী প্রাচীন ক্লাব। কলকাতার অপর ক্লাব এটিকের (ATK) সঙ্গে যুক্ত হয়েছে মোহনাবাগান। নতুন নাম হয় এটিকে-মোহনবাগান। অপরদিকে ইস্টবেঙ্গল নতুন ইনভেস্টরকে সঙ্গে নিয়ে এসসি ইস্টবেঙ্গল নামে খেলছে আইএসএল। বিগত একমাসে আইএসএলের প্রথম পর্বের খেলা শেষ হল। এখন দেখা যাক কোন দল কোথায় দাঁড়িয়ে রয়েছে প্রথম পর্বের শেষে। 

চলতি মরশুমের প্রথম পর্ব শেষে লিগ শীর্ষে রয়েছে মুম্বই সিটি এফসি। ১০টির মধ্যে ৮ ম্যাচ জিতে ২৫ পয়েন্ট পেয়েছে সার্জিও লোবেরার মুম্বই। টানা ৫ ম্যাচে অপরাজিত রয়েছে মুম্বই সিটি। লিগ তালিকায় ২০ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এটিকে-মোহনগাবান।  জয়ের হ্যাটট্রিক দিয়ে অভিযান শুরু করলেও কয়েক ম্যাচ হেরে ও ড্র করে হোঁচট খায় স্প্যানিশ কোচ আন্তোনিও লোপেজ হাবাসের দল। এই টুর্নামেন্টে ফুটবলপ্রেমীদের বেশ নজর কেড়েছেন স্ট্রাইকার রয় কৃষ্ণ। ইতিমধ্যে মুম্বই সিটি এফসির অ্যাডাম লে ফন্দ্রে এবং এটিকে-মোহনবাগানের তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণ দুজনেই একে অপরকে পাল্লা দিয়ে ৬টি করে গোল করে ফেলেছেন। মোহনাবাগানের থেকে পয়েন্ট তফাতে বেশ কিছুটা পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিজাম শহরেরে হায়দরাবাদ এফসি। তারা ৪ টি ম্যাচ জিতলেও তিনটি করে ম্যাচে হেরেছে ও ড্র করেছে। হায়দরাবাদ এফসির স্ট্রাইকার সান্তানাও ৬ গোল করে রয় কৃষ্ণদের সঙ্গেই সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে রয়েছেন। 

এবার আইএসএলের আকর্ষণের কেন্দ্রবিন্দু অবশ্যেই এসসি ইস্টবেঙ্গল। বলা ভালো নবাগত এই দলের হোড কোচ রবি ফাওলার। ইপিএল ক্লাব লিভারপুলের কিংবদন্তী স্ট্রাইকার রবি ফাওলার এসসি ইস্টবেঙ্গলের হেড কোচ। ফলে ভারত ছাড়াও বিশ্বের সংবাদমাধ্যমের নজরে চলে এসেছে আইএসএল। যদিও ভারতে শুরুটা ভালো হয়নি রবি ফাওলারের। প্রথম পর্বের শেষে তাঁর দল নবম স্থানে রয়েছে। প্রথম তিন ম্যাচ হারতে হয় ফাওলারের দলকে, অষ্টম ম্যাচে প্রথম জয় পায় এসসি ইস্টবেঙ্গল। তবে নতুন বছরের শুরু থেকে ফাওলারের দল অন্য ভূমিকায় অবতীর্ণ হয়েছে। পরপর জয়, পিছিয়ে থেকেও ড্র করে লিগে সম্মানজনক জায়গায় উঠে এসেছে। আইএসএলের পরবর্তী পর্বে ফাওলারের টার্গেট প্লে অফ। তিনি জানিয়ে দিয়েছেন, তাঁর দল ছন্দে ফিরেছে, এবার শুধু ম্যাচ জিতে প্রথম চারে জায়গা দখল করাই হবে লক্ষ্য। অপরদিকে এটিকে-মোহনবাগানের লক্ষ্য চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকা। এখন দেখার বাংলার দুই ক্লাব চলতি আইএসএলে কতটা আশার আলো দেখাতে পারে। 


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.