পোস্তায় বাজেয়াপ্ত নগদ ৫০ লক্ষ টাকা, নজরে হাওলা কারবার

তিনদিনের ব্যবধান। ফের পোস্তা থেকে নগদ ৫০ লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ, গ্রেফতার এক। ধৃত যুবকের নাম মহম্মদ নাজিম (৩০)। গোপন সূত্রে খবর পেয়ে, শুক্রবার সন্ধ্যায় ওই এলাকায় অভিযান চালায় পোস্তা থানার পুলিশ। সেখানেই খয়েরি রঙের একটি ব্যাগ হাতে এক যুবককে ঘুরতে দেখে সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে মহম্মদ নাজিম নামে ওই যুবককে পাকড়াও করে পুলিশ। এরপরই তাকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি ব্যাগ খুলতেই বেরিয়ে আসে তাড়া তাড়া নোট। পুলিশ জানিয়েছে উদ্ধার হওয়া টাকা মূলত নতুন ৫০০ টাকা ও ২০০০ টাকার নোটেই রয়েছে।

উল্লেখ্য, ভোটের আগে নির্বাচন কমিশনের নির্দেশমতোই কড়া চেকিং শুরু করেছে প্রশাসন। এছাড়া নগদ ৫০,০০০ টাকার বেশি টাকা সঙ্গে রাখলে বৈধ কাগজপত্রও রাখতে হয়। কিন্তু তার কাছে এত টাকা কীভাবে এল সে নিয়ে কোনও সদুত্তর দিতে পারেনি ওই সন্দেহভাজন। এমনকী ওই যুবকের সঙ্গে কোনও টাকা রাখার বৈধ কাগজ ছিল না। এরপরই তাকে আটক করা হয়।  শনিবার তাকে আদালতে তোলা হবে।

সূত্রের খবর, বিধানসভা নির্বাচনের আগে ভিন রাজ্য থেকে নগদ টাকা আসতে শুরু করেছে কলকাতায়। আর এই হাওলাচক্রে নাম জড়িয়েছে বড়বাজার এলাকার। সেই মত আসরে নেমেছে কলকাতা পুলিশ। পোস্তা সহ বড়বাজার ও তার পার্শ্ববর্তী এলাকায় কড়া নজরদারি শুরু হয়েছে। এই নিয়ে ভোটের আগে চতুর্থ দফায় নগদ টাকা বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশ। চলতি মাসেই প্রায় নগদ ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। স্বাভাবিকভাবেই ভোটের আগে হাওলা কারবারীদের বাড়বাড়ন্ত নিয়ে চিন্তায়  প্রশাসনের। 


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.