নেতাজী জয়ন্তীতে মোদির কমিটিতে মমতা, বুদ্ধদেব

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন করতে ৮৪ সদস্যের একটি কমিটি তৈরি করল কেন্দ্র। বছরভর নানা কর্মসূচির আয়োজন করবে এই কমিটি। সেই কমিটির সদস্য হিসেবে নাম রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। কমিটিতে আছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, দুই বাঙালি বলিউড তারকা মিঠুন চক্রবর্তী এবং কাজলও। 

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কমিটির চেয়ারম্যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কমিটিতে আছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন, স্মৃতি ইরানি-সহ ৭ কেন্দ্রীয় মন্ত্রী। বাংলার দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীও রয়েছেন। আছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, অধীর চৌধুরী, দিলীপ ঘোষ সহ রাজ্যের বিজেপি সাংসদরা। সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী, সুনীল মণ্ডলকেও তালিকায় রাখা হয়েছে। আছেন পরিচালক কৌশিক গাঙ্গুলি, ভারতীয় বায়ু সেনা প্রাক্তন প্রধান অরূপ রাহা,  বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও রয়েছেন কমিটিতে। উত্তরপূর্বের মুখ্যমন্ত্রীদেরও রাখা হয়েছে। 

এবছর রাজ্যের ভোট। ভোটে নেতাজিকে নিয়ে বাঙালি আবেগ ধরতে উদ্যোগী সবাই। মুখ্যমন্ত্রীও ২৩ জানুয়ারি থেকে নানারকম কর্মসূচির ঘোষণা করেছেন আগেই। সেজন্য তিনিও একটি কমিটি গড়েছেন। মোদির কাছে চিঠি লিখে তিনি ২৩ জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণার দাবি জানিয়েছেন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post