ফের বর্ণবিদ্বেষের শিকার মহম্মদ সিরাজ

স্বভাব বদলাল না অজি দর্শকদের। সিডনি টেস্টের পর ব্রিসবেনেও বর্ণবিদ্বেষের শিকার হলেন মহম্মদ সিরাজ। তবে এই তালিকায় এবার যুক্ত হলেন ওয়াশিংটন সুন্দর। গাব্বা টেস্টের প্রথম দিনেই গ্যাসারি থেকে কিছু দর্শক তাঁকে 'গ্রাবস' বলে কটুক্তি করেন। 

সিডনি টেস্টের পর ব্রিসবেন কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, ফের এইরকম ঘটনা ঘটলে তাকে বের করে দেওয়া হবে মাঠ থেকে। তবে তার পুনরাবৃত্তি ঘটল ব্রিসবেনে। কেট নামে অজি দর্শক জানায়, ‘তাঁর পিছনে বসে থাকা কিছু দর্শক ভারতীয় ক্রিকেটার সিরাজ ও সুন্দরের উদ্দেশে কটূক্তি করতে থাকে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের দর্শকদের Que Sera, Sera-র নকল করে Que Shiraz, Shiraz বলছিল’। সিরাজ ম্যাচ পরিচালনায় থাকা আম্পায়ারকে পুরো বিষয়টি জানান। 

সিডনি টেস্টের তৃতীয় ও চতুর্থ দিনের ঘটনার অভিযোগ জানিয়ে বিসিসিআই অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ও আইসিসিকে চিঠি দিয়েছিল। অস্ট্রেলিয়া এই বিষয়টি নিয়ে তদন্ত করছে বলে জানা গিয়েছিল। সিডনি টেস্টে চতুর্থ দিনের ঘটনার পর ছয়জন অজি দর্শককে চিহ্নিত করে মাঠ থেকে বার করে দেওয়া হয়েছিল। সিডনি টেস্টের ভারতীয় দলের দুই খেলোয়াড় মহম্মদ সিরাজ ও যশপ্রীত বুমরা বর্ণবিদ্বেষের শিকার হওয়া নিয়ে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সহ ভারত অধিনায়ক বিরাট কোহলি টুইট করে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। এমনকী স্ট্যান্ডইন ভারত অধিনায়ক রাহানে বলেছিলেন, বর্ণবিদ্বেষের শিকার হওয়া কোনওভাবেই কাম্য নয়। বিশ্বের কোথাও এর অস্তিত্ব থাকাই উচিত নয়। অজি অধিনায়ক টিম পেইন, ওপেনার ডেভিড ওয়ার্নার সিডনি ঘটনার কড়া নিন্দা করেছিলেন। তবে একই সমস্যা রয়ে গেল।  


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.